‘তুমিই সেরা’, মেসির শ্রেষ্ঠত্ব মেনে নিয়ে এমবাপ্পে

0 ১৬২
ফিফা দ্য বেস্ট অ্যাওয়ার্ড অনুষ্ঠানে মেসি-এমবাপ্পে। ছবি: ফিফা

আইডল ক্রিস্টিয়ানো রোনালদো তবুও লিওনেল মেসিকেই সেরা বললেন ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে। যার কাছেই কিনা বিশ্বকাপের পর এবার বর্ষসেরার পুরস্কার হারালেন এমবাপ্পে। নানা সময়ে মেসির সঙ্গে এমবাপ্পের সম্পর্কের টানাপোড়নের কথা উঠলেও মেসির সঙ্গে বাস্তবে এমবাপ্পের সম্পর্ক কেমন তারই দেখা মিলল ‘ফিফা দ্য বেস্ট অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে।

‘ফিফা দ্য বেস্ট অ্যাওয়ার্ডে’ মেসির সঙ্গে পাশাপাশি চেয়ারে বসেছিলেন এমবাপ্পে। অনুষ্ঠানচলাকালীন দু’জনকে কথা বলতেও দেখা গেছে। বর্ষসেরার পুরস্কার নেয়ার আগে পিএসজি সতীর্থ এমবাপ্পের সঙ্গে হাত মিলিয়েই মঞ্চে ওঠেন মেসি। সে সময় হাসিমুখে মেসিকে অভিনন্দনও জানান এমবাপ্পে।

তবে শুধু অনুষ্ঠানের সময় অভিনন্দন জানিয়ে দায়িত্ব সারেননি এমবাপ্পে। অনুষ্ঠান শেষে নিজের ব্যক্তিগত ইনস্টাগ্রামে পোস্টে এমবাপ্পে লেখেন, ‘লিও মেসি তোমাকে অনেক অনেক অভিনন্দন! এরপর মেসির শ্রেষ্ঠত্ব মেনে নিয়ে এই ফরাসি তারকা লেখেন, ‘তুমিই সেরা।’

এ বারের ফিফা দ্য বেস্ট অ্যাওয়ার্ডে মেসির নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন এমবাপ্পে। মেসির থেকে ৮ পয়েন্ট কম পেয়ে দ্বিতীয় হয়েছেন তিনি। সর্বোচ্চ ৫২ পয়েন্ট নিয়ে বর্ষসেরা পুরস্কার নিজের নামে করে নিলেন আর্জেন্টাইন মহাতারকা মেসি। এ ছাড়াও বর্ষসেরার তালিকায় আরও ছিলেন আরেক ফরাসি তারকা করিম বেনজেমা। ৩৪ পয়েন্ট নিয়ে তৃতীয় হয়েছেন তিনি।

২০২১ সালের ৮ আগস্ট থেকে ২০২২ সালে ১৮ ডিসেম্বর পর্যন্ত পারফরম্যান্সকে বিবেচনা করেই ‘ফিফা দ্য বেস্ট অ্যাওয়ার্ড’ এর বিজয়ী নির্বাচিত করে ফিফা। আর এই অ্যাওয়ার্ডের লড়াইয়ে বেনজেমা ও এমবাপ্পের থেকে অনেকটাই এগিয়ে ছিলেন আর্জেন্টাইন সুপারস্টার মেসি।

যার মূল কারণ আর্জেন্টিনার জার্সিতে বিশ্বকাপ জয়। ৭ গোলের পাশাপাশি ৩ অ্যাসিস্টে আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানোর পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল মেসির। এ ছাড়া দেশকে জিতিয়েছেন কোপা আমেরিকা ও ফিনালিসিমা। জাতীয় দলের পাশাপাশি ক্লাবের জার্সিতেও সফল ছিলেন এই আর্জেন্টাইন তারকা। পিএসজির জার্সিতে জিতেছেন লিগ ওয়ান শিরোপা ও ফ্রেঞ্চ সুপার কাপ। এর আগে ২০১৯ সালে বার্সায় থাকাকালীন ‘ফিফা দ্য বেস্ট অ্যাওয়ার্ড’ জিতেছিলেন মেসি।

Leave A Reply

Your email address will not be published.