তৃতীয় ওয়ানডের আগে বাংলাদেশ দলে চমক

0 ৪৭
জাকের আলী ও লিটন কুমার দাস। ছবি : বিসিবি

ব্যাট হাতে সময়টা খুব একটা ভালো যাচ্ছে না ওপেনার লিটন কুমার দাসের। বিপিএলে কুমিল্লার জার্সিতে ফর্মে ফেরার ইঙ্গিত দিলেও শ্রীলঙ্কা সিরিজে রীতিমতো ব্যর্থ এই ডানহাতি ওপেনার। প্রথম দুই ওয়ানডেতে রানের খাতা খোলার আগেই ফেরেন সাজঘরে। এমন অফফর্মের কারণে এবার দল থেকে বাদ পড়লেন লিটন। তার পরিবর্তে সুযোগ পেয়েছেন জাকের আলী অনিক।

আজ শনিবার (১৬ মার্চ) এক বিবৃতির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করে বিসিবি। দল থেকে বাদ পড়ে লিটন বিকেলের ফ্লাইটে ঢাকা চলে যাচ্ছেন। আর ঢাকা থেকে জাকেরেরও আজই চট্টগ্রামে দলের সঙ্গে যোগ দেওয়ার কথা।

শুধু ওয়ানডে নয় এর আগে টি-টোয়েন্টি সিরিজেও রান পাননি লিটন। তিন ইনিংস মিলিয়ে করেছিলেন মোট ৪৩ রান। জাতীয় দলের হয়ে লিটন সর্বশেষ ফিফটি হাঁকিয়েছিলেন গত বছর অক্টোবরে অনুষ্ঠিত বিশ্বকাপে ভারতের বিপক্ষে ম্যাচে। পুনেতে ৬৬ রানের সেই ইনিংসের পরই নিজেকে হারিয়ে খুঁজছেন ডানহাতি এই ব্যাটার।

অন্যদিকে, প্রথম টি-টোয়েন্টিতে ৩৪ বলে ৬৮ রানের ঝড়ো ইনিংস খেলে নির্বাচকদের নজর কাড়েন জাকের। শেষ পর্যন্ত বাংলাদেশ ম্যাচ হারলেও প্রশংসিত হয়েছিল জাকেরের পারফরম্যান্স। যার পুরস্কার পেলেন এবার ওয়ানডেতে সুযোগের মাধ্যমে। এরপর ঢাকা প্রিমিয়ার লিগে গত পরশু আবাহনী লিমিটেডের হয়ে গাজী টায়ার্সের বিপক্ষে ৪৮ বলে ৭৬ রানে অপরাজিত ইনিংসও খেলেন জাকের। যা নির্বাচকদের আস্থা বাড়িয়েছে অনেকটাই।

Leave A Reply

Your email address will not be published.