দরিদ্র শিক্ষার্থীদের শিক্ষা সহায়তা দিল র‌্যাব

0 112

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে ‘র‌্যাব সেবা সপ্তাহে’ দরিদ্র মেধাবী ও প্রতিবন্ধী শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা সহায়তা প্রদান করছে র‍্যাব। সোমবার (১১ জানুয়ারি) রাজধানীর কুর্মিটোলা র‍্যাব সদরদফতরে শিক্ষার্থীদের এই সহায়তা দেয়া হয়।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

এছাড়া দেশের বিভিন্ন ব্যাটেলিয়ন থেকেও সহায়তা দেয়া হচ্ছে বলে জানা গেছে। সদরদফতরের অনুষ্ঠানে পুলিশের মহাপরির্দশক (আইজিপি) ড. বেনজীর আহমেদ পুরস্কার বিতরণ করেন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন র‍্যাব মহাপরিচালক (ডিজি) অতিরিক্ত আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

র‌্যাব ডিজি বলেন, র‍্যাবের পক্ষ থেকে দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা হচ্ছে। বিশেষ করে অবহেলিত শিশুদের বই, শিক্ষা সামগ্রী এবং সহায়তা করা হচ্ছে। তাছাড়া অসহায় এসএসসি পরীক্ষার্থীদের প্রতিজনকে ১০ হাজার টাকা, জেএসসি পরীক্ষার্থীরা ৫ হাজার টাকা এবং প্রত্যেককে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী এবং কারাগারের রোজনামচা বই দুটি দেয়া হচ্ছে। এছাড়া সুবিধাবঞ্চিত শিশুদের প্রত্যেককে তিন হাজার টাকা ও একটি স্কুল ব্যাগ দেয়া হচ্ছে। প্রায় দুই হাজারের বেশি শিক্ষার্থী এ সহায়তা পাবেন।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বলিষ্ঠ নেতৃত্বে আমরা পেয়েছি স্বাধীনতা। তার আহ্বানে দেশের সাড়ে সাতকোটি মানুষ স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলো। তিনি সব সময় দেশের মানুষের জন্য সংগ্রাম করেছেন। পাকিস্তানের কারাগারে থেকেও বাংলাদেশের স্বাধীনতার জন্য আপোষ করেননি। দেশের মানুষের জন্য সংগ্রাম করতে গিয়ে তাকে জীবন দিতে হয়েছে।

এ সময় র‌্যাব মহাপরিচালক মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী বীর শহীদদের পাশাপাশি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের সকল শহীদ সদস্যদের প্রতি সম্মান জানান।

আব্দুল্লাহ আল মামুন বলেন, আমরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বেশ কিছু অনুষ্ঠানের আয়োজন করেছিলাম। কিন্তু করোনা পরিস্থিতির কারণে অনেক কিছু সংক্ষিপ্ত করতে হয়েছে। সম্প্রতি আমরা অন্ধদের মাঝে সাদাছড়ি ও স্মার্ট সাদাছড়ি বিতরণ করেছি। সাধারণ মানুষের বিষয়টি বিবেচনায় আমরা র‌্যাব সেবা সপ্তাহের কর্মসূচি নিয়েছি। আজ সেবা সপ্তাহের সমাপ্ত হচ্ছে।

Leave A Reply

Your email address will not be published.

x