দাপুটে জয়ে আইপিএল শুরু করল রাজস্থান

0 ১১৬
যুজবেন্দ্র চাহালের বোলিং তোপে মাত্র ১৩১ রানেই থেমে যায় হায়দরাবাদ। রাজস্থান পায় ৭২ রানের জয়। ছবি : আইপিএলের ওয়েবসাইট থেকে নেওয়া

আইপিএলের চলতি আসরে এখন পর্যন্ত সবগুলো ম্যাচেই রানের ফোয়ারা ছুটিয়েছেন ব্যাটাররা। আজ রোববার (২ এপ্রিল) বিকেলের ম্যাচেও এর ব্যতিক্রম হয়নি। আসরের তৃতীয় দিনে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে সানরাইজার্স হায়দরাবাদ ও রাজস্থান রয়্যালস। হায়দরাবাদের রাজিব গান্ধি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সানরাইজার্স স্বাগতিক হায়দরাবাদকে ৭২ রানে হারিয়ে আসরে শুভসূচনা করেছে গতবারের রানার্সআপ রাজস্থান রয়্যালস।

আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২০৩ রান তোলে রাজস্থান। জবাবে রাজস্থানের বোলিং তোপে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩১ রান করতে পারে হায়দরাবাদ।

দিনের শুরুতে টস জিতে রাজস্থানকে ব্যাটিংয়ে পাঠায় হায়দরাবাদ। সিদ্ধান্ত যে ভুল ছিল তা শুরুতেই প্রমাণ করেন রাজস্থানের দুই ওপেনার যশভী জাইসওয়াল ও জস বাটলার। ওপেনিংয়ে দুজন মিলে মাত্র ৫.৫ ওভারে তোলেন ৮৫ রান। দলীয় ৮৫ রানে ফজলহক ফারুকির বলে বোল্ড হওয়ার আগে বাটলার খেলেন ২২ বলে ৫৪ রানের ঝড়ো ইনিংস। আউট হওয়ার আগে আরেক ওপেনার জাইসওয়াল করেন ৩৭ বলে ৫৪। তাকেও ফেরান ফারুকি। রাজস্থান অধিনায়ক সাঞ্জ স্যামসনও তুলে নিয়েছেন অর্ধশতক। ৩২ বলে ৫৫ রান করে থাঙ্গারাসু নটরাজের শিকার হন তিনি।

শেষ পর্যন্ত ২০৩ রানে থামে রাজস্থান। হায়দরাবাদের হয়ে দুটো করে উইকেট নেন ফারুকী ও নটরাজ। আরেকটি উইকেট পান উমরান মালিক।

২০৪ রানের লক্ষ্য যেন পাহাড়সম হয়ে ওঠে হায়দরাবাদের জন্য। ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। প্রথম ওভারেই জোড়া আঘাত হানেন ট্রেন্ট বোল্ট। তুলে নেন অভিষেক শর্মা ও রাহুল ত্রিপাঠির উইকট। শুন্য রানেই দুই উইকেট হারিয়ে ছিটকে যাওয়া হায়দরাবাদ এরপর আর ম্যাচে ফিরতে পারেনি। রাজস্থানের ব্যাটিংয়ের সময় যা ছিল ব্যাটিং উইকেট, তা হঠাৎ করেই পরিণত হয় বোলিং পিচে।

মায়াঙ্ক আগারওয়ালের ব্যক্তিগত ২৭ রানের পর হায়দরাবাদের দ্বিতীয় সর্বোচ্চ ১৮ রান আসে আদিল রশিদের ব্যাট থেকে। শেষ পর্যন্ত ২০ ওভারে ৮ উইকেটে ১৩১ রানে থামে হায়দরাবাদ। রাজস্থানের পক্ষে ৪ ওভারে ১৭ রান দিয়ে ৪ উইকেট শিকার করেন যুজবেন্দ্র চাহাল। দুই উইকেট নেন ট্রেন্ট বোল্ট। একটি করে উইকেট পান রবিচন্দ্রন অশ্বিন ও জেসন হোল্ডার। ঝড়ো ব্যাটিং ও নিয়ন্ত্রিত বোলিংয়ে রাজস্থান পায় রানের ৭২ বড় জয়।

Leave A Reply

Your email address will not be published.