দারুণ জয়ে মৌসুম শুরু ইন্টার মায়ামির

0 ৮০
ইন্টার মায়ামি বনাম রিয়েল সল্ট লেক ম্যাচ। ছবি : ইন্টার মায়মির ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে নেওয়া

সময়টা খুব একটা ভালো যাচ্ছে না যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামির। প্রাক-মৌসুমে খেলা সাত ম্যাচের মাত্র একটিতে জিতেছে, হেরেছে চার ম্যাচে। একমাত্র জয় হংকং একাদশের বিপক্ষে। সবমিলিয়ে গত দুইমাসে ব্যর্থতার বৃত্তে থাকা দলটির মেজর লিগ সকার (এমএলসের) এবারের মৌসুমের শুরুটা হলো দারুণ এক জয়ে।

আজ বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) মায়ামির চেস স্টেডিয়ামে মৌসুমের প্রথম ম্যাচে রিয়েল সল্ট লেকের বিপক্ষে ২-০ গোলে জিতেছে মেসিরা। মায়ামির জয়ে গোল করেন রবার্ট টেলর ও দিয়াগো গোমেজ। নিজে গোল না পেলেও দুটি গোলেই অবদান ছিল আর্জেন্টাইন কিংবদন্তি লিওনেল মেসির।

যদিও ম্যাচের শুরুটায় খুব একটা ভালো করতে পারেনি মায়ামি। একের পর এক আক্রমণ করেও কোনোভাবেই গোলের দেখা পাচ্ছিল না দলটি। ম্যাচের ১৬তম মিনিটে ফ্রি কিক থেকে আরেকটু হলেই গোল পেয়ে যেতেন মেসি। পোস্ট ঘেঁষে এক ডিফেন্ডারকে দাঁড় করানোয় সে যাত্রায় রক্ষা পায় সল্ট লেক। মেসির বাঁকানো শট সেই ডিফেন্ডারের মাথায় লেগে লক্ষ্যভ্রষ্ট হয়।

শেষমেশ ম্যাচের ৩৯তম মিনিটে কাঙ্খিত সেই গোলের দেখা পেয়ে যায় মায়ামি। মেসির বাড়িয়ে দেওয়া বল থেকে দারুণ ফিনিশিংয়ে দলকে এগিয়ে নেন রবার্ট টেইলর। বাকি সময়ে তেমন আক্রমণ না হওয়ায় ১-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় মায়ামি। বিরতি থেকে ফিরে আরও বেশি আক্রমণ সাজায় মায়ামি। যার ফলস্বরূপ ম্যাচের ৮৩তম মিনিটে মাঝমাঠ থেকে বল টেনে সুয়ারেজকে বাড়ান মেসি। সুয়ারেজ পাস দেন গোমেজের উদ্দেশ্যে। প্যারাগুয়ের এই মিডফিল্ডার সহজ সুযোগ কাজে লাগিয়ে দলকে এগিয়ে নেন।

ম্যাচ শেষে অ্যাপল টিভিতে সুয়ারেজ বলেছেন, ‘আমি খুবই খুশি। কারণ, প্রথম ম্যাচটা খুবই গুরুত্বপূর্ণ। দলকে ট্রফি জেতাতে নিজের সেরাটা দিতে চাই। আমি জানতাম, আমার সামনে কী আছে। কারণ, আগে থেকেই এই লিগ অনুসরণ করছি। আমার বন্ধুরা আমাকে বলেছে, এখানে কঠিন প্রতিযোগিতার মুখোমুখি হবো।’

Leave A Reply

Your email address will not be published.