দুটি ছবি নিয়ে একটু ব্যস্ত: জ্যোতিকা জ্যোতি

0 ১,১৮১

আলমগীর,বিনোদন :
জ্যোতিকা জ্যোতি- এক যুগেরও আগে লাক্স-আনন্দধারা ফটোজেনিক প্রতিযোগিতায় সেরা দশে স্থান করে প্রথম পরিচিতি পান। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি। বিজ্ঞাপনচিত্র, টিভি নাটক, চলচ্চিত্রের মাধ্যমে বিনোদনজগতে বড় একটা জায়গা করে নেন। অনুষ্ঠান উপস্থাপনা করেও সুনাম কুড়িয়েছেন। ‘আয়না’ থেকে ‘অনিল বাগচীর একদিন’ তার বড়পর্দার উপস্থিতি এ ধরনের বহুল প্রশংসিত চলচ্চিত্রে। সব অঙ্গনেই কাজ করেছেন দেশের খ্যাতিমান নির্মাতাদের সঙ্গে।

আমি অভিনয়ে নিয়মিত হই ২০০৬ সাল থেকে। এর দু বছর আগেই তো লাক্স ফটোজেনিক হয়েছিলাম। অবশ্য লাক্স ফটোজেনিক হওয়ার আগেই আমি সিনেমায় কাজ করার সুযোগ পেয়ে যাই। ২০০৬ সালে এসেই নিয়মিত কাজ শুরু করি। এক দশক হলেও মনে হচ্ছে এখনো নতুন করে শিখছি।

‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’ নামে কলকাতার একটি সিনেমায় কাজ করছে। কালীপূজার পর শুটিং শুরু হওয়ার কথা। সেখানে ‘রাজলক্ষ্মী’ চরিত্রে অভিনয় করছে। ছবিটি পরিচালনা করছেন কলকাতার প্রদীপ্ত ভট্টাচার্য। বাংলাদেশেও একটা ছবি ফাইনাল হয়েছে, জানুয়ারি থেকে শুটিং। তবে সিনেমার নাম এখনো ঠিক হয়নি। ওটা একটা অনুদানের ছবি। এই দুটি ছবি নিয়ে একটু ব্যস্ত ।

শিক্ষাজীবন থেকেই থিয়েটারের সঙ্গে যুক্ত হন। তখন থেকেই পেশাদার হওয়ার লক্ষ্য ছিল?

আমার নিজের কিছু শেখা দরকার। সেটা অভিনয় করব বলে থিয়েটার করব এমনটা নয়। নিজেকে তৈরি করার জন্যই মূলত থিয়েটার করা। তখন আমি আবৃত্তিও করতাম। গান শিখতে চেয়েছিলাম, সেটা শেখা হয়নি। কারণ ফ্যামিলির সাপোর্ট ছিল না। আমার মনে হয়েছিল আমার উচ্চারণ ঠিক নেই। উচ্চারণ শেখা দরকার, কথা বলা শেখা দরকার। সে জন্যই কিন্তু আমি থিয়েটার এবং আবৃত্তি করেছি। অভিনয়ই করব এ ধরনের কোনো বিষয় থেকে কিন্তু থিয়েটার শুরু করিনি।

Leave A Reply

Your email address will not be published.