দুর্গাপুরে সুদ কারবারিদের চাপে কৃষকের আত্মহত্যা

0 ১৯৭
দুর্গাপুর প্রতিনিধি: রাজশাহীর দুর্গাপুরে সুদের টাকার চাপে মানসিক যন্ত্রণায় অতিষ্ঠ হয়ে রেন্টু পাইক (৪৮) নামে এক কৃষক গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। সে উপজেলার শ্যামপুর গ্রামের ফয়েজ পাইক এর ছেলে। বৃহস্পতিবার সকালে এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ তার লাশ উদ্ধার করেছে।
জানা গেছে, কৃষক রেন্টু পাইক এলাকার কিছু সুদ কারবারিদের  কাছ থেকে সুদের উপরে সাদা স্ট্যাম্পে সই করে ও ফাঁকা চেক দিয়ে  কয়েক লাখ টাকা নিয়েছিল। সেই স্ট্যাম্পে ও চেকে কৌশলে  টাকার পরিমাণ বাড়িয়ে  সুদকারবারিরা পরে সেই সুদের টাকার জন্য প্রতিনিয়ত চাপ ও হুমকি ধামকি দিয়ে আসছিলো তারা।
কিছুদিন আগে সেই সুদের টাকার জন্য  কিছু জমি ও বিক্রি করেন রেন্টু পাইক। তারপরও সুদের টাকাগুলো পরিশোধ না হওয়াতে এক সময় এ চাপ সহ্য না করতে পেরে রেন্টু পাইক নিজ শয়নকক্ষে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। নিহতের প্রতিবেশী ফারুক জানান, সুদের টাকার জন্য চাপ প্রয়োগ করায় রেন্ট পাইক যন্ত্রণায় আত্মহত্যা করেছেন।
 এ ব্যাপারে জানতে চাইলে, দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) নাজমুল হক বলেন,শ্যামপুরে এক ব্যাক্তি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে পুলিশ ঘটানা স্থল পরিদর্শনে গেছে তদন্ত শেষে আইনগত ব্যবস্থাগ্রহন করা হবে।

Leave A Reply

Your email address will not be published.