দুর্দান্ত ব্যাটিংয়ের পুরস্কার পেলেন মুশফিক

0 ১৫০
আইরিশদের বিপক্ষে দুর্দান্ত ম্যাচের পুরস্কার পেলেন মুশফিক। ছবি : বিসিবি

আয়ারল্যান্ড সিরিজের দ্বিতীয় ম্যাচে ইতিহাস গড়া শতক হাঁকিয়েছেন মুশফিকুর রহিম। এক ম্যাচেই গড়েছেন জোড়া অর্জন। ৬০ বলে করা তার ১০০ রান ওয়ানডেতে বাংলাদেশের দ্রুততম শতক। একই ম্যাচে তৃতীয় বাংলাদেশি হিসেবে প্রবেশ করেছেন ৭ হাজার ওয়ানডে রানের ক্লাবে। ব্যাট হাতে এত দুর্দান্ত সময় পার করা মুশফিক আইসিসির র‍্যাঙ্কিংয়ে পেলেন সুখবর।

বুধবার (২২ মার্চ) আইসিসি তাদের র‍্যাঙ্কিং হালনাগাদ করেছে। ভালো খেলার স্বীকৃতি স্বরূপ ওয়ানডে ব্যাটসম্যানদের তালিকায় ৪ ধাপ এগিয়েছেন তিনি। তালিকায় ২২ নম্বর থেকে ১৮ নম্বর স্থানে উঠে এলেন তিনি। তার মোট পয়েন্ট ৬৪৬।

আইরিশদের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে তামিম ইকবালও একটি রেকর্ড গড়েছেন। প্রথম বাংলাদেশি ব্যাটার হিসেবে সবধরনের আন্তর্জাতিক ক্রিকেটে পূরণ করলেন ১৫ হাজার রান। যদিও সেই ম্যাচে ২৩ রান করে সাজঘরে ফেরেন তিনি। ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে তামিম পিছিয়েছেন ৩ ধাপ। ১৯ থেকে তার অবস্থান এখন ২২। তার পয়েন্ট ৬৩০।

আইরিশ সিরিজের প্রথম ম্যাচে সাকিব আল হাসানও পূর্ণ করেন ওয়ানডেতে ৭ হাজার রান। সর্বশেষ প্রকাশিত র‍্যাঙ্কিংয়ে ৬১৭ পয়েন্ট নিয়ে সাকিব আছেন ২৭ নম্বরে। ব্যাটসম্যানদের তালিকায় ৮৮৭ পয়েন্ট নিয়ে সবার ওপরে আছেন পাকিস্তানের বাবর আজম।

বোলারদের মধ্যে ৬৪৮ পয়েন্ট নিয়ে সাকিব আল হাসান আছেন ৬ নম্বরে। সেরা বিশের মধ্যে মেহেদী হাসান মিরাজ আছেন ১৬ নম্বরে। তার সংগ্রহ ৬০৭ পয়েন্ট। বরাবর ৬০০ পয়েন্ট নিয়ে মুস্তাফিজুর রহমানের অবস্থান ১৯। সাম্প্রতিক সময়ে বাংলাদেশের বোলিংয়ের অন্যতম প্রাণ হয়ে ওঠা তাসকিন আহমেদ ৪৯৭ পয়েন্ট নিয়ে আছেন তালিকার ৪৫ নম্বরে।

বোলারদের মধ্যে ৭১৩ পয়েন্ট নিয়ে সবার ওপরের নামটি অস্ট্রেলিয়ার জস হ্যাজেলউডের।

অলরাউন্ডারদের তালিকায় যথারীতি সেরা নামটা সাকিব আল হাসানের। তার সংগ্রহ ৩৯৯ পয়েন্ট। অলরাউন্ডারের তালিকায় এক ধাপ এগিয়ে পাঁচে উঠে এসেছেন মেহেদী হাসান মিরাজ। মিরাজের সংগ্রহ ২৫৩ পয়েন্ট।

Leave A Reply

Your email address will not be published.