দুর্দিনে সাকিবের পাশে তারকারা

249

বিনোদন ডেস্ক: প্রয়াত সাহিত্যিক হুমায়ূন আহমেদ তার লেখা ফাউন্টেনপেন বইটি উৎসর্গ করেছিলেন পৃথিবীর নাম্বার ওয়ান অলরাউন্ডার সাকিব আল হাসানকে। ক্রিকেট ইতিহাসে তখনো সাকিব কিংবদন্তি হয়ে না উঠলেও ঠিক অনুমান করতে পেরেছিলেন এই হিমু, মিসির আলির স্রষ্টা।

তিনি বলেছিলেন, ‘সাধারণ বলপয়েন্ট কলমের কালি শেষ হয়ে গেলে আর লেখা যায় না। কিন্তু ফাউন্টেনপেন কালি শেষ হলে আবার কালি ভরে লেখা যায়। সাকিব হচ্ছে আমাদের ফাউন্টেনপেন। সবাই থেমে গেলেও সাকিব থেমে যায় না। ছেলেটা অদম্য, অফুরন্ত।’

সম্প্রতি, সব ধরনের ক্রিকেট থেকে এক বছরের জন্য নিষিদ্ধ হলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে সেটাকে প্রত্যাখ্যান করলেও আইসিসি কিংবা বিসিবিকে না জানানোর কারণে তাকে এই শাস্তির মুখোমুখি করা হল।

এদিকে তার এই ক্রান্তিকালে তাকে সাহস দিচ্ছেন তামাম দেশের ক্রিকেট প্রেমীরা। পাশে দাঁড়িয়েছেন তার সতীর্থরাও। গতকাল থেকে সাকিবের পাশে থাকার প্রতিশ্রুতি করে স্ট্যাটাস দিচ্ছেন শোবিজের তারকারাও।

অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা লিখেছেন, তুমি আমাদেরকে অনেক আনন্দের মুহুর্ত উপহার দিয়েছো, গোটা দেশকে এক করেছো, একই আনন্দে। আজকেও তুমি পুরো দেশকে এক করেছো, একই বেদনায়। আমরা তোমার সাথেই আছি, সাকিব আল হাসান।

নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী ফেসবুকে একটি স্ট্যাটাসে লিখেছেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নাম যেহেতু ‘বাংলাদেশ’ শব্দ দিয়ে শুরু হয়েছে, তাই দেশকে তোমার সঙ্গেই থাকতে হবে! জাতীয় স্বার্থের বেলায় ব্যক্তিগত বিরোধকে আমাদের বড় করে দেখা উচিত না। মনে রাখবেন সাকিব কোনো অপরাধ করেনি। বরং অপরাধ করতে অস্বীকৃতি জানিয়েছেন। তবে সে বিষয়টি গোপন রেখে ভুল করেছে। এর জন্য তাকে বড় কোনো শাস্তি দেওয়া ঠিক হবে না।’

অভিনেতা জিয়াউল হক অপূর্ব, সাকিবকে ভালোবাসি বলে ছবি পোস্ট করে সেখানে লিখেছেন, যা কিছু হয়ে যাক না কেনো, আমরা তোমার পাশে আছি, আমাদের গর্ব সাকিব আল হাসান।

x