দেশের জন্যে আরও নয়া যুদ্ধ বিমান কেনার সিদ্ধান্ত সরকারের

0 780

air-forceআন্তর্জাতিক ডেস্ক : নিজের দেশের বিমানবাহিনীর জন্য নয়া বোমারু বিমান কেনার পরিকল্পনা হাতে নিয়েছে তেহরান। ইরানের সেনাবাহিনীর সেকেন্ড-ইন-কমান্ড ব্রিগেডিয়ার জেনারেল আহমাদ রেজা পুরদাস্তান তেহরানে সাংবাদিকদের জানিয়েছেন, নতুন বোমারু বিমান কেনার ব্যাপারে আলোচনা চলছে।

অবশ্য কোন দেশের কাছ থেকে কি ধরনের বোমারু বিমান কেনা হবে সে সম্পর্কে কোনও তথ্য তিনি জানাননি। পুরদাস্তান বলেন, ইরানের বিমানবাহিনীতে বর্তমানে বিদ্যমান যুদ্ধ বিমানগুলো সম্পূর্ণ কার্যকর রয়েছে এবং সেগুলো দিয়েই যে কোনও হুমকি প্রতিহত করতে পুরোপুরি প্রস্তুত রয়েছে এই বাহিনী। বিমান যুদ্ধে নিজস্ব দক্ষতা বাড়ানোর ওপর জোর দিয়ে জেনারেল পুরদাস্তান বলেন, ইরানের সেনাবাহিনীর বেশিরভাগ যুদ্ধাস্ত্র ও সামরিক সরঞ্জাম দেশের ভেতরেই তৈরি করা হচ্ছে।

এর আগে, গত সপ্তাহে ইরানের প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল হোসেইন দেহকান জানিয়েছিলেন, অচিরেই সম্পূর্ণ নিজস্ব প্রযুক্তিতে তৈরি নতুন একটি বোমারু হেলিকপ্টার ও একটি অত্যাধুনিক ট্যাংক উন্মোচন করবে তার দেশ। গত ১৬ নভেম্বর জেনারেল দেহকান বলেন, শিগগিরই ‘সাবা-২৪৮’ হেলিকপ্টার ও ‘কাররার’ ট্যাংক জনসমক্ষে প্রদর্শন করা হবে। খবর কলকাতা।

Leave A Reply

Your email address will not be published.