ধামইরহাটে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অবহিতকরণ সভা

0 ১০৯

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি নওগাঁর ধামইরহাটে ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৫ জুন) বেলা ১১ টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সভাকক্ষে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. স্বপন কুমার বিশ্বাসের সভাপতিত্বে ও স্বাস্থ্য পরিদর্শক আব্দুর রাজ্জাকের সঞ্চালনায় পরিকল্পনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আজাহার আলী মন্ডল।

সভায় ভিটামিন “এ” প্লাস ক্যাপসুলের প্রয়োজনীয়তা ও গুরুত্ব সম্পর্কে বিস্তারিত আলোকপাত করেন, মেডিকেল অফিসার (রোগ প্রতিরোধ) ডা. নিয়াজ মোস্তাক চৌধুরী। অন্যদিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এম.টি(ইপি.আই) কর্মকর্তা মো. সারোয়ার হোসেন জানান, আগামী রবিবার (১৮ জুন)- ২০২৩ সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ধামইরহাট উপজেলার সকল টিকাদান কেন্দ্রে ৬-১২ মাস ও ১২-৫৯ মাসের শিশুদেরকে ১৯৩টি কেন্দ্রের মাধ্যমে এই (ভিটামিন “এ” প্লাস) ক্যাপসুল খাওয়ানো হবে।

এ সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ধামইরহাট থানার অফিসার ইনচার্জ মো. মোজাম্মেল হক কাজী, উপজেলা শিক্ষা অফিসার মো. রবিউল ইসলাম, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার মো. জহুরুল ইসলাম, ধামইরহাট উপজেলা প্রেসক্লাবের সিনিয়র সাংবাদিক মো. নুরুল ইসলাম, সাংবাদিক মো. আমজাদ হোসেন ও এ কে নোমান প্রমুখ।

সবশেষে জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের আয়োজনে ও উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তার বাস্তবায়নে জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২৩ উপলক্ষে সমাপনী দিনে বিভিন্ন ইভেন্টের প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

Leave A Reply

Your email address will not be published.