নওগাঁয় এক হাজার রোগীকে বিনামূল্যে চক্ষু চিকিৎসা

0 ৬২

নওগাঁ প্রতিনিধি: নওগাঁর আত্রাইয়ে বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউট ঢাকা এবং সেভেন স্টার শপিং মল ও ভিশন কেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে নিখরচায় চক্ষু চিকিৎসা ও সানি অপারেশন ক্যাম্পিংয়ের আয়োজন করা হয়েছে।

সেভেন স্টার আই কেয়ার সেন্টারের আয়োজনে আজ মঙ্গলবার (১৩ জুন) সকাল সাড়ে ৮টায় আত্রাই উপজেলা অডিটোরিয়ামে দিনব্যাপী এ কার্যক্রম শুরু হয়।

যা চলবে বিকেল ৪টা পর্যন্ত।  এসময়ে এক হাজার রোগীকে বিনামূল্যে চোখের চিকিৎসা দেওয়া হবে।

আত্রাই উপজেলা পরিষদের চেয়ারম্যান এবাদুর রহমানের সভাপতিত্বে এসময় আত্রাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)
ইকতেখারুল ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম, ভাইস চেয়ারম্যান হাফিজুল শেখ, সেভেন স্টার আই কেয়ার সেন্টারের পরিচালক শামীমুল ইসলাম, সেভেন স্টার শপিং মলের জেনারেল ম্যানেজার মোফাজ্জল হোসেন উজ্জ্বলসহ অনেকে উপস্থিত ছিলেন।

এ ক্যাম্পিংয়ে বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের চিকিৎসক ডা. মজুমদার গোলাম রাব্বি এবং ডা. মো. রিপন আলী চিকিৎসাসেবা দিচ্ছেন।

চিকিৎসকরা জানান, এখানে বিনামূল্যে চোখের ছানিপড়া, মাংস বৃদ্ধি এবং নেত্রনালী অপারেশনের জন্য রোগী বাছাই করা হচ্ছে। পরে ঢাকায় নিয়ে বিনামূল্যে তাদের অপারেশন করানো হবে। এছাড়া চোখের বিভিন্ন সমস্যার জন্য চিকিৎসাপত্র এবং বিনামূল্যে ওষুধ দেওয়া হচ্ছে। বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের পরিচালক ডা. মো. সালেহ আহমেদের নেতৃত্বে পর্যায়ক্রমে সারাদেশে এ ক্যাম্প অনুষ্ঠিত হচ্ছে।

চক্ষু চিকিৎসাসেবা পেয়ে আত্রাই উপজেলার সাহাগোলা গ্রামের বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন বাংলানিউজকে জানান, দীর্ঘদিন ধরে চোখের সমস্যায় ভুগছেন তিনি। আজ এখানে ফ্রি চিকিৎসা নিয়েছেন।

উপজেলা সিংসারা গ্রামের জোসনা বিবি বাংলানিউজকে জানান, চোখে সব সময় পানি পড়ে। আজ বসুন্ধরা আই হসপিটাল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের বিশেষজ্ঞ চিকিৎসকদের দেখালাম। তারা আমাকে খুব ভালো করে পরামর্শ দিয়েছেন। বিনামূল্যে এমন চিকিৎসা পেয়ে খুব ভালো লাগছে। আশা করি, আমি সুস্থ হয়ে উঠব।

এ কার্যক্রমে মোল্লা আজাদ মেমোরিয়াল সরকারি কলেজের রোভার গ্রুপের সদস্যরা স্বেচ্ছাশ্রম দিচ্ছেন।

Leave A Reply

Your email address will not be published.