নওগাঁর আত্রাইয়ে জাতীয় গণহত্যা দিবস পালিত

0 ৪৪

আত্রাই (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁ আত্রাইয়ে জাতীয় গণহত্যা দিবস পালিত হয়েছে। ১৯৭১ সালে আহ্সানগঞ্জ পুরাতন রেল স্টেশনে বিভিন্ন গ্রাম থেকে নিরীহ ও মুক্তিকামী অসংখ্য মানুষকে ধরে নিয়ে এসে পাকিস্তানি সেনাবাহিনী তাদের নির্মমভাবে হত্যা করে। তখন পাকিস্তানি সেনাবাহিনীরা সেই জায়গাকে টর্চারশেল হিসেবে ব্যবহার করতো। যা এখন আত্রাই গণকবর নামে পরিচিত। সোমবার (২৫মার্চ) প্রতিবছরের মতো এবারও দিনটি স্বরণে যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মাধ্যদিয়ে এই দিবস পালন করা হয়।

এই দিবসটি উপলক্ষে উপজেলা প্রসাশনের আয়োজনে সকাল ১১টায় আহ্সানগঞ্জ পুরাতন রেল স্টেশনে গণকবরে পুষ্পস্তবক অর্পণ করা ও গণহত্যার শিকার সকল শহিদদের স্বরণে বিশেষ মোনাজাত এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সঞ্চিতা বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান এবাদুর রহমান প্রামাণিক। এছাড়াও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অঞ্জন কুমার দাস,মুক্তিযোদ্ধা এস এম হাবিবুর রহমান,মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বুলু,মুক্তিযোদ্ধা বুলু,ভাইস চেয়ারম্যান শেখ হাফিজুল ইসলাম, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাযহারুল ইমলাম,সমাজসেবা কর্মকর্তা সোহেল রানা,থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহুরুল ইসলাম,যুব উন্নয়ন অফিসার এস এম নাসির উদ্দিন,

মহিলা বিষয়ক কর্মকর্তা মোয়াজ্জেম হোসেন, ইউনিয়ন চেয়ারম্যান নাজিমুদ্দিন,উপজেলা বিভিন্ন দপ্তরের কর্মকর্তাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানরা আরো অনেকে উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.