নওগাঁ বিয়াম ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজে বিতর্ক প্রতিযোগী ও পুরস্কার বিতরণ

0 ১১৪

নওগাঁ প্রতিনিধি: নওগাঁ বিয়াম ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজে আন্তঃশ্রেনী বিতর্ক প্রতিযোগীতা, বিজ্ঞান মেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- প্রতিষ্ঠানের সভাপতি ও জেলা প্রশাসক মোঃ গোলাম মাওলা। বুধবার দিনব্যাপী প্রতিষ্ঠান চত্বরে বিতর্ক প্রতিযোগীতা ও বিজ্ঞান মেলার আয়োজন করা হয়।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি এস.এম জাকির হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন- সাবেক অধ্যক্ষ প্রফেসর শরিফুল ইসলাম খান, বিয়াম ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শরিফুর রহমান ও জেলা প্রেস ক্লাবের সভাপতি কায়েস উদ্দিন।

প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ১৩৫টি স্টল দিয়ে তাদের নিজেদের উদ্ভাবিত বিজ্ঞান ভিত্তিক প্রকল্প প্রদর্শন করে। মেধাবী শিক্ষার্থী তৈরিতে শিক্ষা প্রতিষ্ঠানের ভূমিকাই মূখ্য বিষয়ে বিতর্ক প্রতিযোগীতায় ২২টি গ্রুপে শতাধিক শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। পরে ফাইনাল রাউন্ডে বিপক্ষ দল দশম শ্রেনীর (ক) মুবাশি^রা তাসফিরাহ, ফারিহা তাসনিম ও নাহিয়ান রহমান বিজয়ী হয়।

পরে পক্ষ ও বিপক্ষ উভয় দল এবং উদ্ভাবিত বিজ্ঞান ভিত্তিক প্রকল্প প্রদর্শনে অংশ নেওয়া শিক্ষার্থীদের পুরষ্কৃত করা হয়। প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের এমন ব্যতিক্রম আয়োজন অভিভাবকদের মাঝে ব্যাপক সাড়া পরিলক্ষিত হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.