নতুন বই হাতে পেয়ে খুশি আমবাটি প্রতিবন্ধী বিদ্যালয়ের ১৭১ শিক্ষার্থী

0 18

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর পতœীতলায় আমবাটি বুদ্ধি প্রতিবন্ধী ও অটিষ্টিক বিদ্যালয়ে বই উৎসব অনুষ্ঠিত হয়েছে। ১ জানুয়ারী দুপুর সাড়ে ১২ টায় বিদ্যালয়ের ১৭১ জন প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করেন রাজশাহী কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতির’র বিভাগীয় প্রধান প্রফেসর (অবঃ) মো. জিল্লুর রহমান ও উপজেলা নির্বাহী অফিসারের প্রতিনিধি উপজেলা সমাজসেবা অফিসার সুলতান আহমেদ। বিদ্যালয়ের প্রধান শিক্ষক আঁখি আকতার জানান, বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিষ্টিক বিদ্যালয়টিতে তিনি সহ ১৮ জন জনবল দায়িত্ব পালন করছে। ২০১৫ সালে স্থানীয় সমাজসেবী মো. রিজুয়ানুর রহমান রেজা বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন। বিপুল সংখ্যক শিক্ষার্থীদের নিয়মিত উপস্থিতিতে প্রতিবন্ধীদের মাঝে জ্ঞানের আলো ছড়িয়ে দিচ্ছেন প্রশিক্ষিত দায়িত্বরত শিক্ষকরা। স্থানীয়রা বিশেষ চাহিদা সম্পন্ন এইসব শিশুরা শিক্ষা আলো পাওয়ায় ও সুইড বাংলাদেশের স্বীকৃতি প্রাপ্ত এই বিদ্যালয়টি স্থাপন হওয়ায় প্রতিষ্ঠাতা ও বিদ্যালয়ের সভাপতি ইউএনওকে কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। অনুষ্ঠানে স্থানীয় ইউপি চেয়ারম্যান রায়হানুল আলম, সমাজসেবা কর্মচারী এসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির উপ-মহা সচিব এটিএম ফসিউল আলম, বিশিষ্ট ব্যবসায়ী ছবেদুল ইসলাম রনি, সিনিয়র সাংবাদিক এম এ মালেক, ধামইরহাট উপজেলা প্রেস ক্লাবের সভাপতি আবু মুছা স্বপন, সম্পাদক মেহেদী হাসান , সাংবাদিক অরিন্দম মাহমুদ, সহ বিভিন্ন প্রতিবন্ধী শিক্ষার্থী-অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

 

ধামইরহাটে বই বিতরণ উৎসবে ৩ লক্ষাধিক বই বিতরণ
ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর ধামইরহাটে বই বিতরণ উৎসবে ৩ লক্ষাধিক বই বিতরণ করা হয়েছে। বুধবার ইংরেজী নববর্ষের ১ম দিনে বেলা ১১ টায় বই উৎসবে বই বিতরণের মাধ্যমে চকময়রাম সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ে আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন করেন উপজেলা চেয়ারম্যান আজাহার আলী। এ সময় উপজেলা নির্বাহী অফিসার গনপতি রায়ের সভাপতিত্বে বিনামুল্যে পাঠ্যপুস্তব বিতরণ উৎসবে অধ্যক্ষ মো. শহীদুল ইসলাম, একাডেমিক সুপার ভাইজার কাজল সরকার, প্রধান শিক্ষক এস এম খেলাল ই রব্বানী, সাবিহা ইয়াসমিন প্রমুখ উপস্থিত ছিলেন। সরকারী প্রাথমিক বিদ্যালয়, কিন্ডার গার্টেন, ব্র্যাক, আশ্রয় ও কারিতাস পরিচালিত স্কুলে ৮৭ হাজার ৮৯০টি বই এবং মাধ্যমিক পর্যায়ে উচ্চ বিদ্যালয়,ভোকেশনাল, এবতেদায়ী ও দাখিল শাখায় ২ লাখ ৪৪ হাজার ৮৫৫ টি বই বিতরণ করা হয়েছে বলে উপজেলা শিক্ষা কর্মকর্তা গোলাম মোস্তফা ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাহফুজুর রহমান জানান। এছাড়াও উপজেলার সফিয়া পাইলট, বালিকা উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বই বিতরণ উৎসবে নতুন বই বিতরণ করা হয়েছে।

 

ধামইরহাটে র‌্যাবের মাদক বিরোধী অভিযানে ৩৩ জন আটক, ৩ থেকে ৬ মাসের কারাদন্ড
ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর ধামইরহাটে র‌্যাবের মাদক বিরোধী অভিযানে ৩৩ জন মাদবসেবীকে আটক করা হয়েছে। আটককৃতদের ভ্রাম্যমান আদালতে ৩ থেকে ৬ মাসের কারাদন্ড প্রদান করা হয়েছে।
র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মোহায়মেনুর রশীদ জানান, উপজেলার ধামইরহাট ও জাহানপুর ইউনিয়নের মাদকবিরোধী অভিযানে গাজা,পেন্টাডলসহ বিভিন্ন নেশা সেবন ও সংরক্ষনকালে ৩৩ জনকে আটক করা হয়। এ সময় ভ্রাম্যমান আদালতে পৌর সদরের মঙ্গলকোঠা গ্রামের রসিক মালীর ছেলে ভাদু (২২) বড়শিবপুর গ্রামের মৃত আছির উদ্দিনের ছেলে জনি সরদার (২৯) ও জাহানপুর গ্রামের নুর মোহাম্মদের ছেলে সাজ্জাদ (২৯) কে ৬ মাস, জয়পুরহাট সদরের পেচুলিয়া গ্রামের খাদেম দেওয়ানের ছেলে শহীদ দেওয়ান (১৯) ৭ এবং বাকী ২৯ জনের প্রত্যেককে ৩ মাসের কারাদন্ডাদেশ প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট গনপতি রায়।

Leave A Reply

Your email address will not be published.