নাচোলে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

0 ৬১

নাচোল প্রতিনিধিঃ চাঁপাইনবাবগঞ্জের নাচোলে জাতীয় মৎস্য সপ্তাহ(২৪-৩০) উদযাপন উপলক্ষে র‌্যালী ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার (২৫জুলাই) উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ের উদ্যোগে একটি বর্নাঢ্য শোভাযাত্রা নাচোল উপজেলা পরিষদ চত্তর থেকে পৌর এলাাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ পুকুর ঘাটে শেষ হয়।

র‌্যালী শেষে উপজেলা পরিষদ পুকুরে পোনা অবমুক্ত করা হয়। পোনা অবমুক্ত করেন উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের ,উপজেলা নির্বাহী অফিসার মোহাইমেনা শারমীন। পরে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী অফিসার মোহাইমেনা শারমীন এর সভাপেিত্ব আলোচনাসভা অনুষ্ঠিত হয়। জাতীয় মৎস্য সপ্তাহের পতিপাদ্য বিষয় “নিরাপদ মাছে ভরবো দেশ, গরবো স্মার্ট বাংলাদেশ”।

এ পতিপাদ্যকে উপজীব্য করে আলোসভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি)সবুজ হাসান, উপজেলা ভাইস চেয়ারম্যান মশিউর রহমান বাবু, মহিলা ভাইস চেয়ারম্যান জান্নাতুন নাঈম মুন্নি।

এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা সমাজ সেবা অফিসার সোহেল রানা, পল্লী উন্নয়ন কর্মকর্তা হারুন অর রশিদ। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মৎস্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ইমরুল কায়েশ। অনুষ্ঠানটি সঞ্চলনা করেন নাচোল প্রেস ক্লাবের সভাপতি অলিউল হক ডলার। আলোচনা শেষে ৩জন সফল মৎস্য চাষীকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

এরা হলেন, নাচোল পৌর এলাকার শ্রীরামপুর গ্রামের আমিরুল ইসলামের ছেলে মোঃ পলাশ, নাচোল বাজারের আফতাব উদ্দিন এর ছেলে এমদাদুল হক ও নাচোল বাসস্ট্যান্ড পাড়ার ঈশা মোহাম্মদ এর ছেলে কাবুল হোসেন। আলোসভায় বক্তারা, স্মার্ট বাংলাদেশ বিনির্মানে বৈদেশিক মুদ্রা অর্জন ও দেশে আমিষের ঘাটতি পুরনের জন্য সঠিক পদ্ধতিতে মাছ চাষ করা জন্য উপস্থিত মৎস্য চাষী ও মৎস্যজীবিদের উদবুদ্ধ করেন।

Leave A Reply

Your email address will not be published.