নাটোরে ইসলামিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠা বার্ষিকী পালন

0 ১১৩

নাটোর প্রতিনিধি: ইসলামিক ফাউন্ডেশনের ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে জেলায়। দিবসটি উপলক্ষ্যে বুধবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ‘ইসলাম প্রসারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর অবদান’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোর ও নওগাঁ সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রত্না আহমেদ।

অনুষ্ঠানে রত্না আহমেদ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশে ইসলাম ধর্মের চর্চা এবং প্রচার ও প্রসারে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠার পর থেকে ফাউন্ডেশনের প্রকাশনা বিভাগ অসংখ্য গবেষণাধর্মী বই প্রকাশ করেছে। মসজিদগুলোতে পাঠাগার স্থাপন করে মুসল্লীদের মাঝে পাঠাভ্যাস গড়ে তোলা হয়েছে। মসজিদভিত্তিক গণশিক্ষা ও প্রাক-প্রাথমিক বিদ্যালয়ের মাধ্যমে শিক্ষার প্রসারেও কাজ করছে ইসলামিক ফাউন্ডেশন।

বঙ্গবন্ধু ওআইসি শীর্ষ সম্মেলনে যোগদান করেন, বেতার-টেলিভিশনে কোরআন তেলাওয়াত কার্যক্রম চালু করেন, ঈদে মিলাদুন্নবীর ছুটি প্রবর্তন করেন, টঙ্গিতে বিশ্ব ইজতেমার জমি দান করেন এবং কাকরাইল মসজিদ স্থাপন করেন। তিনি আইন করে মদ ও জুয়া নিষিদ্ধ করেন।

নাটোরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ নাদিম সারওয়ারের সভাপতিত্বে আলোচনা সভায় স্বাগত বক্তব্য দেন ইসলামিক ফাউন্ডেশন নাটোর জেলা কার্যালয়ের উপ পরিচালক মোঃ আবুল কাশেম। দোয়া মাহফিলের মাধ্যমে সভার সমাপ্তি ঘটে।

Leave A Reply

Your email address will not be published.