নাটোরে গণহত্যা দিবস পালন

0 ১১১

নাটোর প্রতিনিধি :’যথাযোগ্য মর্যাদায় গণহত্যা দিবস পালন করা হয়েছে নাটোরে। দিবসটি উপলক্ষ্যে শনিবার সকাল দশটায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক শামীম আহমেদ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্ব ও ঘোষণায় মুক্তিযুদ্ধ শুরু হয়ে আমরা জয়লাভ করি। বর্তমান প্রজন্মকে মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস চর্চায় উৎসাহিত করতে হবে।

১৯৭১ এর ২৫ মার্চ রাতে গণহত্যার নৃশংসতা ছিলো ভয়াবহ। আন্তজার্তিক পরিমন্ডলে এই দিবস স্বীকৃতি লাভ করবে এবং ভবিষ্যতে গণহত্যার বিচার করা সম্ভব হবে বলে বক্তারা আশা প্রকাশ করেন।

আলোচনা সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার এটিএম মাঈনুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ শরিফুল ইসলাম রমজান, নাটোর জজকোর্টের পিপি এডভোকেট মোঃ সিরাজুল ইসলাম, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ গোলাম নবী, নাটোর প্রেসক্লাবের সভাপতি ফারাজী আহম্মদ রফিক বাবন, শিক্ষাবিদ সুবিধ কুমার মৈত্র এবং মুক্তিযোদ্ধা মকছেদ আলী মোল্লা।

দিবসটি উপলক্ষ্যে রাত সাড়ে দশটায় নাটোরে এক মিনিটের জন্যে প্রতিকী ব্ল্যাক আউট করা হবে। তবে কেপিআই, জরুরী স্থাপনা এবং চলমান যানবাহন ব্ল্যাক আউটের আওতা বহির্ভূত থাকবে।

Leave A Reply

Your email address will not be published.