নাটোরে জাতীয়“এ” প্লাস ক্যাম্পেইন সফল করতে সাংবাদিকদের নিয়ে ওরিয়েন্টেশান অনুষ্ঠিত

0 ৬১

নাটোর প্রতিনিধি: আগামী ১৮জুন জাতীয় “এ” প্লাস ক্যাম্পেইন সফল করতে নাটোরে সাংবাদিকদের নিয়ে এক ওরিয়েন্টেশান অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে সিভিল সার্জন অফিসের আয়োজনে সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে এই ওরিযেন্টেশোন অনুষ্ঠিত হয়েছে। সিভিল সার্জন ডাঃ মুহাম্মদ মশিউর রহমানের সভাপতিত্বে নাটোরে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় সিভিল সার্জন কার্যালয়ের মেডিক্যাল অফিসার ডাঃ রাসেল কর্মসুচি সম্পর্কে বিস্তারিত বিবরণ দেন। তিনি পাওয়ার পয়েন্টে ভিটামিন এ ক্যাপসুল গ্রহনের সুবিধা এবং বাস্তবায়ন কৌশল নিয়ে মূল বক্তব্য উপস্থাপন করেন ।

সভায় জানানো হয় এবার জেলায় ৬ থেকে ১১ মাস বয়সী ২৫হাজার ৫শ’ ৬২ জন শিশুকে একটি করে উচ্চ ক্ষমতা সম্পন্ন নীল রঙের ভিটামিন “এ” ক্যাপসুল ও ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ২ লাখ ২৩ হাজার ৩৩ জন শিশুকে একটি করে উচ্চ ক্ষমতা সম্পন্ন লাল রঙের ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়ানো হবে বলে অনুষ্ঠানে জানানো হয়।

এজন্য জেলায় ১৩৮৮টি কেন্দ্রে ১৪২জন স্বাস্থ্য সহকারী, ১৯৬জন কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার,২৩৩ জন পরিবার কল্যান সহকারী এবং দুই হাজার ৭৭৬জন স্বেচ্ছাসেবক নিয়োজিত থাকবেন।

Leave A Reply

Your email address will not be published.