নাটোরে “জাতীয় প্রতিবন্ধী গোষ্ঠী” নামের রাজনৈতিক সংগঠনের আত্ম প্রকাশ

0 ৭৮

নাটোর প্রতিনিধি: নাটোরে “জাতীয় প্রতিবন্ধী গোষ্ঠী” নামের একটি রাজনৈতিক সংগঠনের আত্ম প্রকাশ করেছে। শনিবার দুপুরে স্থানীয় একটি রেষ্টুরেন্টে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই ঘোষণা দেন সংগঠনটির আহবায়ক মোঃ মহরম আলী। এ সময় তার অপর সহযোগি মোঃ রাছেল আহমেদও উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে মহরম আলী বলেন, “বাংলাদেশের প্রতিবন্ধী ব্যাক্তিদের অধিকার, নিরাপত্তা, সুরক্ষা, প্রবেশগম্যতা, সমন্বিত বিশেষ স্বাস্থ্য সেবা, পুনর্বাসন, কোটা সংরক্ষণ, বিশেষ অতিরিক্ত অধিকার সৃষ্টি এবং কিছু বিষয়ে অব্যাহতি প্রদানসহ সামগ্রিক মানবাধিকার নিশ্চিতকরণ, প্রতিবন্ধী ব্যক্তিদের রাজনৈতিক ক্ষমতায়ন ও ক্ষমতায়িত করার লক্ষ্যে তাদের জন্য একটি রাজনৈতিক সংগঠন সৃষ্টির প্রয়োজনীয়তা থেকেই তিনি সংবাদ সম্মেলনের মাধ্যমে সকলকে অবহিত করতে এই সংবাদ সম্মেলন করার উদ্যোগ নিয়েছেন।

তিনি বলেন বাংলাদেশে নিবন্ধিত প্রতিবন্ধীর সংখ্যা প্রায় ১৭ লাখ এবং বিশ্ব ব্যাংকের ২০০৬ সালের জরিপ অনুযায়ী তা মোট জন সংখ্যার শতকরা ১২ ভাগ। বর্তমান পরিস্থিতিতে সারা বিশ্বের অন্যান্য আইডেন্টিটি পলিটিক্সের মতই বাংলাদেশেও প্রতিবন্ধী ব্যক্তিদের নিয়ে তাদের জন্য একটি রাজনৈতিক সংগঠন সৃষ্টির প্রয়োজনীয়তা দেখা দিয়েছে বলে তিনি মনে করেন।

আর সেই কারনে তিনি এই সংগঠনের ঘোসণা দিলেন। তিনি সকলকে এই সংগঠনের সংগঠক বা কর্মী হওয়ার জন্য আমন্ত্রণ জানান। সংবাদ সম্মেলনে উপস্থিত স্থানীয় গণমাধ্যম কর্মীদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, এই সঙগঠন একেবারেই আলাদা একটি সংগঠন, অন্য কোন দলের সহযোগি নয়।

Leave A Reply

Your email address will not be published.