নাটোরে নব বিধান উচ্চ বালিকা বিদ্যালয়ের একাডেমিক ভবন উদ্বোধন

0 ৫৪৩

নাটোর প্রতিনিধি: নাটোর নব বিধান উচ্চ বালিকা বিদ্যালয়ের সম্প্রসারিত একাডেমিক ভবন উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোর-২ আসনের সংসদ সদস্য মোঃ শফিকুল ইসলাম শিমুল।

অনুষ্ঠানে সংসদ সদস্য শিমুল বলেন, বর্তমান সরকার শিক্ষার উন্নয়নে কার্যকর সকল পদক্ষেপ বাস্তবায়ন করেছে। বছরের প্রথম দিনে সকল শিক্ষার্থীর হাতে বিনামূল্যে বই পৌঁছে দেওয়া হচ্ছে। সকল শিক্ষা প্রতিষ্ঠানের অবকাঠামো উন্নয়নসহ প্রযুক্তি শিক্ষার বিকাশে ডিজিটাল ল্যাব স্থাপন করা হয়েছে। আধুনিক বিজ্ঞান ল্যাবরেটরি এবং মাল্টিমিডিয়া ক্লাসরুমের ব্যবস্থা করা হয়েছে। শিক্ষকদের প্রশিক্ষণ এবং শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান করা হচ্ছে। এসব পদক্ষেপ গ্রহনের ফলে মেধাবী জাতি তৈরী করা সম্ভব হবে, গড়ে উঠবে স্মার্ট বাংলাদেশ।

বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি শফিউল ইসলাম স্বপন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাবেক উপদপ্তর সম্পাদক প্রভাষক আকরামুল ইসলাম, শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

শিক্ষা প্রকৌশল অধিদপ্তর এক কোটি ১০ লাখ টাকা ব্যয়ে বিদ্যমান একতলা ভবনের আনুভূমিক ও উর্ধ্বমুখী সম্প্রসারিত প্রথম ও দ্বিতীয় তলা একাডেমিক ভবন নির্মাণ কাজ বাস্তবায়ন করেছে।

এরআগে সংসদ সদস্য শিমুল ৮৫ লাখ টাকা ব্যয়ে গ্রীন একাডেমী উচ্চ বিদ্যালয়ের চারতলা ভীত বিশিষ্ট একতলা একাডেমিক ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

Leave A Reply

Your email address will not be published.