নাটোরে বিএনপি নেতা-কর্মীদের ওপর  হামলা

0 ৮৩

নাটোর প্রতিনিধি: নাটোরে বিএনপি নেতা-কর্মীদের ওপর আওয়ামী লীগের হামলায় ও তাদের বাধায় বিএনপির কেন্দ্রীয় কর্মসুচি পদযাত্রা ভন্ডুল হয়ে গেছে। শনিবার কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে পদযাত্রার আয়োজন করে জেলা বিএনপি। পদযাত্রায় অংশগ্রহণ করতে জেলা বিএনপির অস্থায়ী কার্যালয় শহরের আলাইপুরে আসতে শুরু করে নেতা-কর্মীরা।

এর আগেই বিপুল পরিমাণ পুলিশ মোতায়েন থাকলেও আওয়ামীলীগের নেতাকর্মীরা জেলা বিএনপি’র কার্যালয়ের সামনে অবস্থান করে মিছিল এবং শোডাউন শুরু করে। এতে অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে পদযাত্রা কর্মসূচি বাতিল করে জেলা বিএনপি।

পরে বিএনপির কার্যালয় এলাকা থেকে ছাত্রলীগ যুবলীগ ও সৈনিক লীগের নেতা-কর্মীরা সরে গেলে দুপুর সাড়ে ১২ টার দিকে দলীয় কার্যালয় থেকে বিএনপির নেতা-কর্মীরা পদযাত্রা বের করে। মাত্র ১০ মিনিটের পদযাত্রা করে দলীয় কার্যালয়ের সামনে বিএনপির নেতা-কর্মীরা দলীয় কার্যালয়ের সামনে সমাবেশের চেষ্টা করে তারা। তবে পুলিশের বাধায় সমাবেশ করতে পারেনি বিএনপি।

বিএনপি’র নেতারা অভিযোগ করে বলেন, পদযাত্রা কর্মসূচিতে অংশগ্রহণ করতে আসা নেতাকর্মীদের বিভিন্ন স্থানে বাধা প্রদান করা হয়। নাটোর সুগার মিলস এর সামনে কাফুরিয়া ইউনিয়ন বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি ও কাফুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদকে পিটিওেয় হাত-পা ভেঙ্গে দেয় সন্ত্রাসীরা। এ সময় তার সাথে থাকা আরও দুজন কর্মীকে পিটিয়ে এবং কুপিয়ে জখম করে সন্ত্রাসীরা। আহতদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জেলা বিএনপি’র আহবায়ক কমিটির সদস্য ফরহাদ উদ্দিন দেওয়ান শাহীন জানান, নাটোরের বিভিন্ন স্থান থেকে কর্মসূচিতে অংশগ্রহণ করতে আসা অন্তঃত ৫০ জন নেতাকর্মী আওয়ামী সন্ত্রাসীদের হামলায় আহত হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.