নাটোরে ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত

0 ৯৮

নাটোর প্রতিনিধি: শিশুদের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির মাধ্যমে অপুষ্টিজনিত মৃত্যু ঝুঁকি কমানো এবং দেহের স্বাভাবিক বৃদ্ধির সহায়ক হিসাবে নাটোরে ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন’র অনুষ্ঠিত হয়েছে। রবিবার নাটোর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ে ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন’র উদ্বোধন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডাঃ মুহাম্মদ মশিউর রহমান, সদর উপজেলা নির্বাহি কর্মকর্তা সারমিনা ছাত্তার, পৌর মেয়র উমা চৌধুরি জলি, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মাহাবুবুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুলাহ আল সাকিব বাকিসহ কর্মকর্তাবৃন্দ।

সিভিল সার্জন ডাঃ মুহাম্মদ মশিউর রহমান জানান, এবার জেলায় ৬ থেকে ১১ মাস বয়সী ২৫হাজার ৫শ’ ৬২ জন শিশুকে একটি করে উচ্চ ক্ষমতা সম্পন্ন নীল রঙের ভিটামিন “এ” ক্যাপসুল ও ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ২ লাখ ২৩ হাজার ৩৩ জন শিশুকে একটি করে উচ্চ ক্ষমতা সম্পন্ন লাল রঙের ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়ানো হচ্ছে। এজন্য জেলায় ১৩৮৮টি কেন্দ্রে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের মাঠ কর্মী ও স্বেচ্ছাসেবক সহ ৩ হাজার ৩ শ’ ৪৭ জন কর্মী ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়ানোর কাজে নিয়োজিত রয়েছে।

Leave A Reply

Your email address will not be published.