নাটোরে মাদকদ্রব্যের অবৈধ অপব্যাবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস পালিত

0 ৬০

নাটোর প্রতিনিধি: “মানুষই মুখ্য। মাদককে না বলুন, শক্তিশালী প্রতিরোধ গড়ে তুলুন” এই প্রতিপাদ্য নিয়ে নানা কর্মসুচির মধ্য দিয়ে নাটোরে মাদকদ্রব্যের অবৈধ অপব্যাবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে রবিবার কালেক্টরেট ভবন চত্বরে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন শেষে স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের নেতৃত্বে এক বর্নাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি এলাকার প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় কালেক্টরেট ভবন চত্বরে ফিরে আসে। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের য়ৌথ উদ্যোগে এক আলোচনা সভা ও পুরষ্কার বিতরনের আয়োজন করা হয়।

অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট রওনক জাহানের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট সাজেদুর রহমান খান, সর্দ উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজানসহ জেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, আমন্ত্রিত অতিথিবৃন্দ, সাংবাদিক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

এ সময় বক্তারা বলেন , স্মার্ট বাংলাদেশ গড়তে হলে স্মার্ট নাগরিক হতে হবে। আর সেই স্মার্ট নাগরিক হতে হলে মাদকের কুফল সম্পর্কে জেনে মাদককে না বলতে হবে। এজন্য শিক্ষার্থীদের সচেতন হয়ে কাজ করতে হবে। তবেই স্মার্ট বাংলাদেশ গড়া সম্ভব হবে।

Leave A Reply

Your email address will not be published.