নাটোরে  রথ যাত্রা পালিত হচ্ছে

0 ১১৪

নাটোর প্রতিনিধি: নাটোরে সনাতন হিন্দু ধর্মাবলম্বীদের শ্রী শ্রী জগন্নাথ দেবের রথ যাত্রা পালিত হচ্ছে। এ উপলক্ষে মঙ্গলবার বিকেলে শহরের রাণী ভবানী রাজবাড়িস্থ শ্যাম সুন্দর মন্দির থেকে নাটোরের প্রাচীন রথের যাত্রা শুরু হয়।

শ্যামসুন্দর মন্দির কমিটির আয়োজনে দড়িতে টান দিয়ে রথযাত্রার উদ্বোধন করেন নাটোরের জেলা প্রশাসক আবু নাছের ভুঞা, পুলিশ সুপার সাইফুর রহমান, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি,জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান ও যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মালেক শেখ।

শত শত নারী পুরুষ ভক্তবৃন্দ রথের দড়ি টেনে নিয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে লালবাজার এলাকায় জয় কালী বাড়ি মন্দির প্রাঙ্গনে গিয়ে শেষ হবে। সাতদিন পর আবারও উল্টো রথে দেবতা ফিরে যাবেন রাণী ভবানী রাজবাড়িস্থ শ্যাম সুন্দর মন্দিরে।

অপরদিকে শহরের বড়গাছা পালপাড়া, জেলে পাড়া, মল্লিকহাটি, নীচাবাজার মহাপ্রভুর মন্দির কমিটির আয়োজনে ভিন্ন ভিন্ন ভাবে রথ বের করা হয়। এছাড়া ইস্কন মন্দিরের আয়োজনে আরো একটি রথ বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে নিজ নিজ মন্দিরে ফিরে যায়। এ ছাড়াও নলডাঙ্গা উপজেলার মাধনগরে রথ যাত্রা অনুষ্ঠিত হয়

Leave A Reply

Your email address will not be published.