নাটোরে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয় শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত

0 ১৯৩

স্টাফ রিপোর্টার: বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) ‘‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমদের করণীয়” শীর্ষক এক মতবিনিময় সভা নাটোর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। ‘ প্রধানমন্ত্রী ঘোষিত ‘স্মার্ট বাংলাদেশ ভিশন ২০৪১’ বাস্তবায়নে জেলা পর্যায়ের কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক এবং গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে এ মতবিনিময় সভার আয়োজন করে নাটোর জেলা তথ্য অফিস। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোর-২ আসনের সংসদ সদস্যআলহাজ্ব মোঃ শফিকুল ইসলাম শিমুল, এমপি। সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক শামীম আহমেদ।

প্রধান অতিথি বলেন, প্রধানমন্ত্রীর দিক নির্দেশনা এবং কঠোর পরিশ্রমের মাধ্যমে আমরা ইতোমধ্যেই ডিজিটাল বাংলাদেশ গড়তে সক্ষম হয়েছি। তিনি এবার ঘোষণা দিয়েছেন ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ করতে হবে। তাঁর এই পরিকল্পনাকে বাস্তবায়নে বাংলাদেশের সকল নাগরিককে এগিয়ে আসতে হবে।

তিনি আরও বলেন, স্মার্ট বাংলাদেশ ভিশন ২০৪১ প্রতিষ্ঠা ও উন্নত বাংলাদেশ বিনির্মাণে রোডম্যাপ প্রস্তুত করা হয়েছে। এ রোডম্যাপে থাকছে স্মার্ট সিটিজেন, স্মার্ট সোসাইটি, স্মার্ট ইকোনমি ও স্মার্ট গভর্ন্যান্স। তিনি উল্লেখ করেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী যে পরিকল্পনা নিয়েছেন তা প্রতিষ্ঠা করার জন্য আমাদেরকে একযোগে কাজ করতে হবে। একটি আধুনিক স্মার্ট নাটোর সিটি বাস্তবায়নে সার্বিক সহযোগিতার আশ^াস দিয়ে তিনি সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান।

জেলা প্রশাসক শামীম আহমেদ সভাপতির বক্তব্যে বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মানে প্রধানমন্ত্রীর নির্দেশনা ইতোমধ্যেই বাস্তবায়ন শুরু হয়েছে। নাটোরকে একটি স্মার্ট সিটি হিসেবে গড়ে তোলার জন্য সকল বিভাগ একযোগে কাজ শুরু করেছে বলে তিনি সভাকে অবহিত করেন।

বিশেষ অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ নাদিম সারোয়ার বলেন, ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশ হবে সাশ্রয়ী, টেকসই, বুদ্ধিভিত্তিক, জ্ঞানভিত্তিক এবং উদ্ভাবনী বাংলাদেশ। এ লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে এবং আগামী প্রজন্মকে আধুনিক প্রযুক্তি জ্ঞান অর্জনের পরিবেশ তৈরীতে সরকার প্রযুক্তিনির্ভর শিক্ষা ব্যবস্থা চালু করেছে।

স্মার্ট বাংলাদেশ বিনির্মান বিষয়ে একটি কনসেপ্ট পেপার উপস্থাপন করেন জেলা আইসিটি অফিসার মোঃ সেলিম হোসেন। মতবিনিময় সভার শুরুতে স্বাগত ভাষণে জেলা তথ্য অফিসার মোহাম্মদ আলী স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের বিভিন্ন দিক তুলে ধরেন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা: মো: গোলাম মোস্তফা, জেলা মৎস্য অফিসার মো: আবুল কালাম আযাদ, জেলা কৃষি প্রশিক্ষণ অফিসার ড. মো: ইয়াছিন আলী, এলজিইডির নির্বাহী প্রকৌশলী মহা. শহিদুল ইসলাম, জেলা মাদকদ্রব্য অফিসের উপপরিচালক মো: লুৎফর রহমান, নাটোর প্রেসক্লাবের সভাপতি ফরাজি আহমেদ রফিক বাবন, ইউনাইটেড প্রেস ক্লাবের সভাপতি রেজাউল করিম রেজা প্রমূখ ।

Leave A Reply

Your email address will not be published.