নাটোরে  ৭ দফা দাবিতে মানববন্ধন

0 ৭৪

নাটোর প্রতিনিধি: গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ এর নির্দেশনা অনুসারে রাজনৈতিক দলসমূহের সকল পর্যায়ে অনতিবিলম্বে ন্যূনতম ৩৩ শতাংশ নারী প্রতিনিধিত্ব নিশ্চিত করা সহ ৭ দফা দাবিতে নাটোরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

অপরাজিতা নেটওয়ার্কের আয়োজনে শনিবার নাটোর প্রেসক্লাব চত্বরে এই কর্মসুচি পালন করা হয়। নাটোর সদর উপজেলা, নলডাঙ্গা এবং সিংড়া উপজেলার শতাধিক নারী জনপ্রতিনিধি এই মানববন্ধনে অংশগ্রহণ করেন। মানববন্ধনে দাবী উপস্থাপন করেন চৌগ্রাম নেটওয়ার্কের সাংগঠনিক সম্পাদক শারমিন আক্তার রিভা।

রাজনৈতিক দলসমূহে ২০২৫ সালের মধ্যে ৩৩% নারী প্রতিনিধিত্ব নিশ্চিত করা, এই শর্ত রাজনৈতিক দল নিবন্ধন আইন ২০২০-এ যুক্ত করা ,রাজনৈতিক দলের সম্পাদক মন্ডলী বিশেষ করে সভাপতি/সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক পদগুলোর মধ্যে যে কোন একটি গুরুত্বপূর্ণ পদে নারী অন্তর্ভুক্ত করা, জেলা, উপজেলা এবং ইউনিয়নে রাজনৈতিক দলের মূল কমিটিতে নারীর অংশগ্রহণ ও অগ্রগতি কতটুকু হলো তা নির্বাচন অফিস/ কর্মকর্তারা নিয়মিত পর্যবেক্ষন করাসহ ৭ দফা দাবী রয়েছে।

স্থানীয় পর্যায়ে কেবলমাত্র প্রতীকী অংশগ্রহণ নয়, নারীর প্রত্যক্ষ অংশগ্রহন নিশ্চিত করতে হবে এবং মনোনয়ন বৃদ্ধি করতে হবে। তীব্র্র রোদে ঘন্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় বক্তব্য রাখেন অপরাজিতা নেটওয়ার্কের পরিচালক শামিমা লাইজু, নারী নেতৃত্ব সাজিয়াা বেগম, তানিয়া খাতুন, রাবেয়া বেগম, শাহনাজ খাতুনসহ অন্যান্যরা।

Leave A Reply

Your email address will not be published.