নাটোর জেলায় আশ্রয়ণ প্রকল্পের আরো ৫৬৭টি গৃহ হস্তান্তরের জন্যে প্রস্তুত

0 ৯৩

নাটোর প্রতিনিধি: মুজিব শতবর্ষ উপলক্ষ্যে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য নাটোর জেলার তিনটি উপজেলায় হস্তান্তরের জন্যে ৪র্থ পর্যায়ের দ্বিতীয় ধাপে আরো ৫৬৭টি গৃহ প্রস্তুত হয়েছে। আগামী ৯ আগস্ট উপকারভোগীদের মাঝে জমির দলিলসহ গৃহের চাবি হস্তান্তর করা হবে।

ইতোমধ্যে সুবিধাভোগীদের তালিকা প্রণয়ন শেষে তাদের অনুকূলে দলিলের নাম খারিজের কাজ শেষ হয়েছে। সোমবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা এক প্রেস ব্রিফিং এই তথ্য জানান। এর মধ্যে নাটোর সদর উপজেলায় ১০০টি, নলডাঙ্গা উপজেলায় ১০৮টি এবং সিংড়া উপজেলায় ৩৫৯টি গৃহ রয়েছে। প্রতিটি গৃহের জন্য বরাদ্দ দেওয়া হয়েছে ২লাখ ৮৪ হাজার ৫শ’ টাকা।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নুর আহমেদ মাছুম, রেভিনিউ ডেপুটি কালেক্টর শামিমা আক্তার জাহান সহ স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ। এর আগে জেলার বাগাতিপাড়া উপজেলা ২০২২ সালের ১৮ জুলাই এবং গুরুদাসপুর, বড়াইগ্রাম ও লালপুর উপজেলা গত ২৭ ফেব্রয়ারি ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা হিসেবে ঘোষিত হয়।

উল্লেখ্য জেলায় মোট ভূমিহীন ও গৃহহীন (“ক” শ্রেণী) পরিবারের সংখ্যা নির্ধারণ করা হয় মোট ৫৬১৯ টি। এর মধ্যে ১ম, দ্বিতীয়, তৃতীয় ও ৪র্থ পর্যায়ের ১ম ধাপে পুনর্বাসিত করা হয়েছে ৪৭৮২ টি পরিবারকে। বর্তমানে উদ্বেধনের অপেক্ষায় রয়েছে ৫৬৭ টি পরিবার।

অপরদিকে ঘর বরাদ্দ ব্যাতিত ২৭০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে বড়াইগ্রাম উপজেলার গার্ফা ও শ্রীখন্ডি এবং লালপুর উপজেলার রসুলপুর আশ্রয়ণ প্রকল্পে পুনর্বাসিত করা হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.