নাটোর জেলা বিএনপির আহ্বায়ক বাচ্চুসহ গ্রেফতার-২

0 ১৮৯

সোহেল রানা, নাটোর প্রতিনিধি: নাটোরে আওয়ামী লীগের শান্তি মিছিল ও সমাবেশে হামলার মামলায় জেলা বিএনপির আহ্বায়ক (ভারপ্রাপ্ত) শহীদুল ইসলাম বাচ্চুসহ দুই জনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার অপর জন নাটোর নবাব সিরাজ-উদ-দৌলা সরকারী কলেজ ছাত্র ইউনিয়নের সাবেক জিএস এস এম জহিরুল ইসলাম জহির। জেলা বিএনপির আহবায়ক শহিদুল ইসলাম বাচ্চুকে মঙ্গলবার সকালে টাঙ্গাইল জেলার এলেঙ্গা বাজার থেকে গ্রেফতার করা হয়। অপর দিকে এস এম জহিরকে তার বাসা থেকে আজ ভোর রাতে গ্রেফতার করা হয়। এ নিয়ে এই মামলায় তিন জনকে গ্রেফতার করা হ’লো।
সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাছিম আহমেদ জানান, কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসেবে গত শনিবার দুপুরে আলাইপুরে জেলা বিএনপির কার্যালয়ের সামনে অবস্থান কর্মসুচি পালন করছিল তারা। এ সময় জেলা আওয়ামী লীগের একটি শান্তি মিছিল আলাইপুরের দিকে গেলে বিএনপি নেতা-কর্মিরা তাদের লক্ষ্য করে ইট ছুড়তে শুরু করে।

এ সময় উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষ চলাকালে আওয়ামী লীগ নেতা-কর্মিদের লক্ষ্য করে জেলা বিএনপির আহব্বায়ক শহীদুল ইসলাম বাচ্চু তার কাছে থাকা পিস্তল দিয়ে গুলি চালায়। এ ঘটনায় জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট নিয়ন হোসেন বাদী হয়ে দায়ের করা মামলায় জেলা বিএনপির আহবায়ক শহীদুল ইসলাম বাচ্চুকে প্রধান আসামী করে ২৬ জনের নাম সহ এক থেকে দেড়’শ জনকে অজ্ঞাত আসামী করা হয়েছে।

এ মামলায় জেলা বিএনপির আহবায়ক শহিদুল ইসলাম বাচ্চুকে টাঙ্গাইল জেলার এলেঙ্গা থেকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে। এর আগে গত রবিবার শহরের ফৌজদারি পাড়ার বাচ্চুর বাসা থেকে একটি পিস্তল জব্দ করেছে পুলিশ। এছাড়া মঙ্গলবার ভোর রাতে জহিরুল ইসলামকে তার স্টেশন এলাকার বাসা থেকে গ্রেফতার করা হয়। এর আগে গত রবিবার বিকেলে বিকেলে পুলিশ সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ফয়সাল আলম আবুলকে বাড়ি থেকে আটক করে।

এ ঘটনায় নিন্দা জানিয়েছেন বিএনপির কেন্দ্রীয় সাংগাঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকতার দুলু।

Leave A Reply

Your email address will not be published.