নাটোর  ডিসি অফিস চত্তরে পঞ্চাশ প্রজাতির  বৃক্ষ রোপন 

0 ৯৯

সোহেল রানা, নাটোর প্রতিনিধি: দেশ ব্যাপী ৫৫টি জেলায় বৃক্ষ রোপণ কর্মসূচির অংশ হিসাবে জাতীয় পর্যায়ের বেসরকারি মূলক উন্নয়ন প্রতিষ্ঠান “শক্তিফাউন্ডেশন” এর ৩১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন উপলক্ষে  রোববার  নাটোর  ডিসি পার্কে  ও জেলা প্রশাসকের ছাদ বাগানে এ কর্মসূচীর উদ্বোধন করেন জেলা প্রশাসক শামীম আহমেদ।  প্রতিষ্ঠানটির জেলার বলারীপাড়া শাখার আয়োজনে এ কর্মসূচী পালন করা হয়।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাদিম সারোওয়ার, শক্তিফাউন্ডেশনের পরিচালক সাহিদা পারভীন, ডিভিশনাল হেডশেখ হাসানুজ্জামান, জোনাল হেড মাকসুদুর রহমান, রিজিওন হেড জহিরুল হক, এরিয়া সুপার ভাইজার শাজ্জাদ হোসেনসহ শাখার কর্মকর্তাগণ।

এর মধ্যে রয়েছে আম গাছ, কদবেল, বাতাবিলেবু, মাল্টা, কমলা, দেশীলেবু, ডালিম, জাম, গোলাপসহ ৫০ প্রজাতির বৃক্ষ।

আয়োজকরা জানান, ১৯৯২ সাল থেকে শক্তিফাউন্ডেশন মাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটি, এনজিও  বিষয়ক ব্যুরো (প্রধান মন্ত্রীর কার্যালয়) এবং যৌথ মূলধন কোম্পানি ও ফার্ম সমূহের পরিদপ্তর থেকে নিবন্ধনকৃত। বর্তমানে এই প্রতিষ্ঠান প্রায় সমগ্র বাংলাদেশে ৫০৪টি শাখা অফিস ও ৮৭টি শক্তি মেডিক্যাল সার্ভিস সেন্টারের মাধ্যমে স্বাস্থ্য সেবা ও সুরক্ষা, নারীর ক্ষমতায়ন, জলবায় পরিবর্তন, আর্থ- সামাজিকউন্নয়ন, উদ্যোক্তা তৈরি ও প্রশিক্ষণ প্রদান করে উপযুক্ত ঋণদানের মাধ্যমে অর্থনৈতিক উন্নয়ন ও স্মার্ট বাংলাদেশ গঠনে কাজ করে যাচ্ছে।

Leave A Reply

Your email address will not be published.