নাটোর ১৬০ বস্তা চালসহ গ্রেফতার ১

0 ৩৩

নাটোর প্রতিনিধি: নাটোর থেকে প্রতারণার মাধ্যমে নিয়ে যাওয়া ১৬০ বস্তা চালসহ লিটন প্যাদা (৪৫) নামে চাল প্রতারক চক্রের সক্রিয় সদস্যকে মুন্সিগঞ্জ থেকে গেফতার করেছে পুলিশ। এ সময় চাল পরিবহনের কাজে ব্যাবহৃত ট্রাকটিও জব্দ করা হয়। গতকাল রবিবার রাতে এই ১৬০ বস্তা চাল ও ট্রাক উদ্ধার ও লিটন প্যাদাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত লিটন প্যাদা পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলার পূর্বপাড় ডাকুয়া গ্রামের আজাহার প্যাদার ছেলে।

সোমবার নিজ কার্যালয়ে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানান পুলিশ সুপার তারিকুল ইসলাম।
পুলিশ সুপার তারিকুল ইসলাম জানান, গত ২৫ এপ্রিল অজ্ঞাতনামা এক ব্যাক্তি ঢাকার মোহাম্মদপুর তাজমহল রোডের পাইকারী চাল ব্যবসায়ী পরিচয় দিয়ে নাটোরের বড়াইগ্রাম উপজেলার মহিষভাঙ্গা এলাকায় অবস্থিত গাজী অটো রাইস মিলের মালিক মাহবুবুর রহমানের নিকট চাল ক্রয়ের প্রস্তাব দেন।

গত ৩০ এপ্রিল মিল মালিক মাহবুবুর রহমান প্রস্তাবের আলোকে গাড়ীযোগে ২৭০ বস্তা (প্রতি বস্তা ৫০ কেজি) চাল পাঠিয়ে দেন। কিন্তু ওইদিন রাত ১১ টার দিকে চাল বহনকারী গাড়ীটি ঢাকার মোহাম্মদপুর বাসস্ট্যান্ড এলাকায় পৌঁছালে প্রতারক চক্রের সদস্যরা কৌশলে অন্য একটি ট্রাকে চালের বস্তাগুলো তুলে নেয়। এরপরে মিল মালিক মাহবুবুর রহমান তাদের সাথে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করলে মোবাইল ফোন বন্ধ পান। প্রতারণার শিকার হয়েছে বুঝতে পেরে মিল মালিক গত ৩ মে বড়াইগ্রাম থানায় একটি অভিযোগ দায়ের করেন।

পরে পুলিশ মুন্সিগঞ্জ সদর উপজেলায় অভিযান চালিয়ে চাল চোর চক্রের সদস্য আরিফ প্যাদাকে গ্রেফতার করা হয়। তার দেওয়া তথ্যমতে একই উপজেলার দরগাবাড়ী এলাকা হতে আতœসাৎকৃত ১৬০ বস্তা চালসহ একটি ট্রাক উদ্ধার করা হয়। অবশিষ্ট ১শ ১০ বস্তা চাল উদ্ধার এবং এই চক্রের অন্য সদস্যদের গেফতারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে বলে পুলিশ সুপার তারিকুল ইসলাম জানান।

Leave A Reply

Your email address will not be published.