নানা কর্মসুচির মধ্য দিয়ে নাটোরে ঐতিহাসিক ৭ মার্চ পালন

0 ১৩৬

নাটোর প্রতিনিধি: বিভিন্ন কর্মসুচির মধ্যে দিয়ে নাটোরে ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস পালিত হয়েছে। মঙ্গলবার জেলা প্রশাসনের উদ্যোগে কালেক্টরেট ভবন চত্বরে অবস্থিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্প স্তবক অর্পণ করা হয়। পরে এক মিনিট নীরবতা পালন ও দোয়া করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন নাটোর-২ (সদর ও নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, জেলা প্রশাসক শামীম আহম্মেদ ও পুলিশ সুপার সাইফুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট সাজেদুর রহমান খান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলিসহ জেলা ও পুলিশ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।

পরে শহরের জেলা পরিষদ অনিমা চৌধুরী অডিটোরিয়ামে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম সম্পর্কে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অপরদিকে সকাল সাড়ে ৯ টার দিকে শহরের কাঁন্দিভিটাস্থ জেলা আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন , বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন, দোয়া ও এক মিনিট নিরবতা পালন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, নাােটর ও নওগাঁ সংরক্ষিত আসনের সংসদ সদস্য রত্না আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান ,নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলিজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কাজল রায় সহ আওয়ামীলীগ ও তার বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা-কর্মিরা।

্এছাড়াও স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল তার নিজ বাসভবনে দলীয় নেতা-কর্মীদের নিয়ে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্প স্তবক অর্পণ, এক মিনিট নীরবতা পালন ও দোয়া পরিচালনা করেন। এ ছাড়াও সকল শিক্ষা প্রতিষ্ঠানে আয়োজন করা হয় বঙ্গবন্ধুর ভাষণ,আবৃত্তি, চিত্রাংকন , রচনা, নৃত্য , সঙ্গীত, রচনা ও উপস্থিত বক্তৃতার প্রতিযোগিতার। জেলার অন্যান্য উপজেলাতেও নানা কর্মসুচির মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়।

Leave A Reply

Your email address will not be published.