নানা কর্মসূচির মধ্য দিয়ে নাটোরে ২৬শে মার্চ স্বাধীনতা দিবস পালিত

0 ৪১

নাটোর প্রতিনিধি: নানা কর্মসূচির মধ্য দিয়ে নাটোরে ২৬শে মার্চ স্বাধীনতা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার সূর্যোদয়ের সাথে সাথে জেলা প্রশাসনের আয়োজনে মাদ্রাসা মোড় স্বাধীনতা চত্বরে ৩১ বার তোপধ্বনি, শহীদ বেদীতে পুষ্পস্তবক অর্পণ, জাতীয় পতাকা উত্তোলন,এক মিনিট নিরবতা পালন ও দোয়া মোনাজাত করা হয়। এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবু নাছের ভুঞা, পুলিশ সুপার তারিকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাছুদুর রহমান, জেলা আওয়ামীলীগের সভাপতি আ্যাডভোকেট সিরাজুল ইসলাম পিপি,সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান সহ সরকারী কর্মকর্তা ও রাজনৈতিক ব্যাক্তিবর্গ।

সাকাল ৮ টায় শংকর গোবিন্দ চৌধুরী ষ্টেডিয়ামে কুচকাওয়াজ ও ডিসপ্লে অনুষ্ঠিত হয়। বেলা সাড়ে ১১টায় অনিমা চৌধুরী অডিটোরিয়ামে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান করা হয়। জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা’র সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ তারিকুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মোঃ সিরাজুল ইসলাম ও সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান বীর মুক্তিযোদ্ধা মোঃ আলাউদ্দিন, বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন প্রমুখ।

ধর্মীয় প্রতিষ্ঠানে মুনাজাত ও প্রার্থনা এবং কারাগার, হাসপাতাল ও শিশু সদনে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। ষ্টেডিয়ামে ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়। সন্ধ্যায় প্রেসক্লাব চত্বরে প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করেছে জেলা তথ্য অফিস। অপরদিকে জেলা আওয়ামী লীগ সকালে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ এবং মোনাজাত কর্মসূচী পালন করে। জেলার সকল উপজেলাতেও একইভাবে দিবসটি পালনে নানা কর্মসুচির আয়োজন করা হয়।

Leave A Reply

Your email address will not be published.