নিখোঁজ হওয়া কিশোর, কিশোরী, শিশুসহ উদ্ধার পাঁচ 

0 ৮৮
তৈয়বুর রহমান, নিয়ামতপুর(নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর নিয়ামতপুর থেকে নিখোঁজ হওয়া ২ কিশোরী, ১শিশু ও ২ কিশোরকে ঢাকার সাভার থেকে উদ্ধার করেছে থানা পুলিশ। শুক্রবার (২২ সেপ্টেম্বর) তাদের উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করে। নিখোঁজ হওয়া হওয়া এক কিশোরী নিজ বাসায় না ফিরে তার সঙ্গী অপর কিশোরের বাড়ি চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার চককীর্তিপুর গ্রামে গিয়ে উঠেছে।
খোঁজ নিয়ে জানা গেছে, গত ২০ সেপ্টেম্বর বৃহস্পতিবার স্কুলে যাওয়ার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হোন দুই কিশোরী। তারা পড়েন উপজেলার গাংগোর স্কুল এন্ড কলেজের অষ্টম শ্রেণির শিক্ষার্থী। স্কুল শেষে তারা আর বাড়ি ফেরেনি।
ওই দুই কিশোরীকে পূর্ব পরিকল্পনা অনুযায়ী ঘুরতে নিয়ে যাওয়ার কথা ছিল চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার চককীর্তিপুর গ্রামের লিটনের এবং গাংগোর তালপুকুর এলাকার মনিরুল ইসলামের। স্কুল শেষ করে তারা হাজির হয় ধানসুরা বাজারে। সেখানে গিয়ে গাংগোর ইবতেদায়ী মাদ্রাসার তৃতীয় শ্রেণির শিশু শুভর সাথে তাদের দেখা হয়। এরপর ঢাকার উদ্দেশ্যে রওনা দেয়।
নিখোঁজ হওয়া পরিবারের সদস্যরা প্রতিবেদককে বলেন, তারা স্কুল থেকে না ফেরায় আত্মীয় স্বজনদের সাথে যোগাযোগ করা হয়। কোথাও কোন খোঁজ না পাওয়ায় পরদিন  থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়।
থানা পুলিশ প্রযুক্তির সহায়তা নিয়ে শুক্রবার সাভার থেকে তাদের কৌশলে তাদের নিয়ে আসেন।
শিশু শুভর মা বলেন, নিখোঁজ হওয়ার আগের দিন রাতে একটু বকাবকি করি। আমার ছেলেটার জ্ঞান-বুদ্ধি একটু কম। মাদ্রাসা থেকে বাড়ি না ফিরে ধানসুরা বাজারে যায়। সেখানে নিখোঁজ হওয়া অন্যদের সাথে কিভাবে যোগাযোগ করে সেও ঢাকা চলে যায়।
নিখোঁজ হওয়া কিশোরীর পরিবারের সাথে যোগাযোগ করলে তাঁরা বলেন, আমাদের মেয়েরা বাড়ি ফিরে এসেছে। আর কোন অভিযোগ নেই।  তবে একসাথে দুই কিশোরীর স্কুল থেকে উধাও হওয়ার ঘটনায় অন্য অভিভাবকদের মাঝে দুশ্চিন্তা বেড়েছে।
নিয়ামতপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আধুনিক প্রযুক্তির সহায়তায় তাদের উদ্ধার করা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

Leave A Reply

Your email address will not be published.