নিজের নামে স্টেডিয়াম, আবেগাপ্লুত শোয়েব

0 ৬২০

ক্রিকেট দুনিয়া তাকে চেনে একজন গতি বোলার হিসেবে। ২২ গজে তার গতির ঝড়ে বিশ্বের বাঘা বাঘা ব্যাটসম্যানরাও নাকানিচুবানি খেয়েছে। তিনি আর কেউ নন, রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস খ্যাত পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতার।

বিশ্বের সবচেয়ে দ্রুতগতির এই বোলারের সম্মানে এবার তার নামে পাকিস্তানের একটি স্টেডিয়ামের নামকরণ করা হয়েছে। খান রিসার্চ ল্যাবরেটরিজ (কেআরএল) স্টেডিয়ামের নাম পাল্টে নতুন নাম দেয়া হয়েছে শোয়েব আখতারের নামে।

রাউয়ালপিণ্ডির ছেলে শোয়েব আখতার নিজের নামে স্টেডিয়াম দেখে রীতিমতো অবাক। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে এ নিয়ে আবেগাপ্লুত প্রতিক্রিয়া জানিয়েছেন শোয়েব।

তিনি লিখেছেন- ‘রাউয়ালপিণ্ডির ঐতিহাসিক কেআরএল স্টেডিয়ামকে ‘শোয়েব আখতার স্টেডিয়াম’ নামে নামকরণ করা হয়েছে। খুব সম্মানিত বোধ করছি এটা দেখে। আমি ভাষা হারিয়ে ফেলেছি। সাধারণত কখনও এমনটি হয়নি। সত্যিই এমন ভালোবাসা ও শ্রদ্ধায় কৃতজ্ঞতা জানানোর ভাষা আমার জানা নেই।’

শোয়েব বলেন, ‘পাকিস্তান জাতীয় দলের জার্সিতে সবসময় নিজের সেরাটা দিয়েছি। পাকিস্তানের পতাকাকে সবসময় উঁচুতে রাখতে চেয়েছি। আমি সবসময় গর্বের সঙ্গে তারকাটা ধারণ করি। ধন্যবাদ, পাকিস্তান জিন্দাবাদ।

পাকিস্তানের হয়ে ৪৬ টেস্টে ১৭৮ উইকেট, ১৬৩ ওয়ানডেতে ২৪৭ উইকেট ও ১৫টি টি-টোয়েন্টিতে ১৯ উইকেট রয়েছে শোয়েবের ঝুলিতে।

Leave A Reply

Your email address will not be published.