নিয়ামতপুরে আজাদ – ঈশ্বরের  ভোট বর্জন ঘোষণা প্রত্যাহার

0 ৪১
নিয়ামতপুর(নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর নিয়ামতপুরে উপজেলা পরিষদ নির্বাচনে প্রচারণার তৃতীয় দিন (৫ মে) ফেসবুক লাইভে এসে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতায় থাকা দুই প্রার্থী নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছিলেন। এ নিয়ে রাজনৈতিক মহলে চলছিল আলোচনা-সমালোচনা। এমন হটকারিতা সিদ্ধান্তে সাধারণ ভোটাররা ক্ষুব্ধ।
তাঁরা হলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ঈশ্বর চন্দ্র বর্মন। গতকাল মঙ্গলবার বিকালে (৭ মে) আবুল কালাম আজাদ ও আজ  বুধবার দুপুরে ঈশ্বর চন্দ্র বর্মন ফেসবুক লাইভে আবারও উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দেন।
যে কারণে তাঁরা ভোট বর্জনের ঘোষণা দেন , উপজেলা পরিষদ নির্বাচনে একজন প্রার্থী মন্ত্রীর নাম ভাঙ্গিয়ে নেতাকর্মীদের প্রভাব বিস্তার করে, ইউপি চেয়ারম্যানগণের ওপর প্রভাব বিস্তার করে নেতাকর্মীদের জোর পূর্বক ওই প্রতিদ্বন্দ্বীর পক্ষে কাজ করতে জোর করা, কাজ না করলে টিসিবি, ভিজিডি, ভিজিএফ বয়স্ক ও বিধবা ভাতা থেকে তাদের বঞ্চিত করা হবে এমন অভিযোগ তুলেন তাঁরা।
কাপ-পিরিচ প্রতীকের প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ বলেন, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিরপেক্ষ ভোটের আশ্বাস পাওয়ায় আবারও ভোটের মাঠে ফিরে আসার সিদ্ধান্ত নিয়েছি। পুরোদমে নেতাকর্মীদের নিয়ে ভোটের মাঠে কাজ করছি।
অপরদিকে ঘোড়া প্রতীকের প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ঈশ্বর চন্দ্র বর্মন বলেন, জনগণের জনসমর্থন নিয়ে আবারও নির্বাচনে ফিরে এসেছি। জনসমর্থন নিয়েই নির্বাচনে জয়ী হতে চাই।
ভোটের মাঠে এই দুই প্রার্থী ফিরে আসার খবর শুনে সাধারণ ভোটাররা বিভিন্ন আলোচনা করছে। যা নিয়ামতপুরে টপ অফ দ্যা টাউনে পরিনত হয়েছ। এতে করে ভোটের হিসাব-নিকাশেও এসেছে পরিবর্তন। তবে নেতাকর্মীরা বলছেন শেষ মূহুর্তে হলেও জমে উঠবে নির্বাচনী প্রচার-প্রচারনা।
বিষয়টি নিয়ে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমতিয়াজ মোরশেদ বলেন, প্রার্থীদের কোন অভিযোগ থাকলে তার সঠিক তথ্য-প্রমান পেলে আইনানুগ ব্যবস্হা নেওয়া হবে। ২১ মে ৬ষ্ঠ উপজেলা পরিষদের দ্বিতীয় ধাপের ভোট উৎসব মূখর পরিবেশে অনুষ্ঠিত হবে।

Leave A Reply

Your email address will not be published.