নিয়ামতপুরে  ইউপি চেয়ারম্যান গ্যান্দার বিরুদ্ধে মানববন্ধন

0 ৫৫

নিয়ামতপুর (নওগাঁ ) প্রতিনিধিঃ নওগাঁর নিয়ামতপুর উপজেলার পাড়ইল  ইউপি চেয়ারম্যান সৈয়দ মুজিব গ্যান্দার বিরুদ্ধে খাস পুকুর দখল, অন্যায় ভাবে মারাপিটের অভিযোগে মানববন্ধন করেছেন স্থানীয় জনগন।

 বৃহস্পতিবার  ( ১৬ মে) বেলা ১১টায় পাড়ইল ইউনিয়ন পরিষদের সামনে মানববন্ধন করে এই ক্ষোভ প্রকাশ করেন ভুক্তভোগী পরিবারসহ স্থানীয় জনগন।
মানববন্ধনে শহিদুল ইসলাম বলেন, গত কয়েকদিন ধরে ধাপে ধাপে প্রায় সকল মাছ মেরে পুকুরে গ্যাস করে। এরপর দুই তিন বার জাল টানা দেয়া হয়। পরবর্তীতে স্থানীয় শিশু, যুবক, নারী পুরুষ উৎসাহি হয়ে মাছ ধরতে পুকুরে নামে। এতে রাগান্বিত হয়ে চেয়ারম্যান তাদেরকে অকোথ্য ভাষায় গালিগালাজ শুরু করে । একপর্যায়ে তার হাতে থাকা লাঠি ছুড়ে মারলে অল্পের জন্য এক আদিবাসী শিশু বেঁচে যায়।
এসময় পুকুর পাড়ে পড়ে থাকা একটি বাঁশ তুলে শ্যামলী নামের এক মেয়ের দিকে ছুড়ে মারে। এ সময় সকলে চেয়ারম্যানের ভয়ে পুকুর থেকে উঠে যায়। কিছুক্ষণ পর আবারও গ্রামের মানুষ মাছ ধরতে গেলে চেয়ারম্যান হাতে লাঠি নিয়ে গিয়ে উজ্জ্বলকে বেধড়ক মারধর করে। আমি চেয়ারম্যানের ঘৃণ মানসিকতার  তিব্র প্রতিবাদ জানাই এবং এর বিচার চাই।
ভুক্তভোগী শ্যামলী, উজ্জ্বল বলেন, আমি পুকুর পাড়ে দাড়িয়ে থাকা অবস্থায় আক্রশ মূলক ভাবে চেয়ারম্যান গ্যান্দা লাঠি ছুড়ে মারে। এতে করে আমার মাথা কেটে যায়। তার হিংস্রতায় শিশুও রক্ষা পাইনি।  এছাড়া এর আগেও এরকম ভাবে অসহারদের বিভিন্ন কারন অকারনে মারপিট করে চেয়ারম্যান।  আমরা এ বিষয়ে প্রধান মন্ত্রী ও খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের সহযোগিতা ও চেয়ারম্যানের এমন ঘৃনিত অপকর্মের সুষ্ঠ বিচার চাই।
এ বিষয়ে ইউপি চেয়ারম্যান সৈয়দ মুজিব গ্যান্দা সত্যতা স্বীকার করে বলেন, সে দিন ছোট খাটো একটা বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে।
থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইদুল ইসলাম বলেন,
মানববন্ধন হয়েছে শুনেছি। ভুক্তভোগীরা  অভিযোগ করলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

Leave A Reply

Your email address will not be published.