নিয়ামতপুরে ডাসকোর উদ্যোগে বিভিন্ন বিদ্যালয়ে বই বিতরণ

0 ১১৬
নিয়ামতপুর নওগাঁ প্রতিনিধি: নওগাঁর নিয়ামতপুরে স্টাডি সারকেলের মাধ্যমে শিক্ষার্থীদের বই পড়ার প্রতি আগ্রহ বৃদ্ধিতে বই বিতরণ করা হয়েছে। নেট্জ বাংলাদেশ এর সহযোগিতায়, ডাসকো ফাউন্ডেশনের উদ্যোগে “প্রান্তিক জনগোষ্ঠীর ক্ষমতায়নের জন্য সামাজিক অংশীদারিত্বের উন্নয়ন বৃদ্ধি” প্রসপেক্ট প্রকল্পের আওতায় উপজেলার ৬টি (কাপাষ্টিয়া, বেনীপুর, নিয়ামতপুর মডেল, আমইল, ঝাড়ূয়াপাড়া ও গাংগর) উচ্চ বিদ্যালয়ে ৮৮ টি করে প্রতিটি বিদ্যালয়ে বই প্রদান করে।
বুধবার সকাল ১১ টার দিকে ডাসকো এনজিওর হলরুমে নিয়ামতপুর প্রেস ক্লাবের সভাপতি ও বাংলাদেশ মানবাধিকার কমিশন নিয়ামতপুর উপজেলার সাধারণ সম্পাদক শাহজাহান শাজু ও প্রকল্প ব্যবস্থাপক আব্দুর রাজ্জাক উপস্থিত থেকে প্রসপেক্ট প্রকল্প অফিস নিয়ামতপুের উক্ত প্রতিষ্ঠান সমূহের প্রধানের হাতে বই তুলে দেন। বই গুলো যেন লাইব্রেরীতে ভালো মতো সংরক্ষিত হয় এবং শিক্ষার্থীরা যেন বই পড়ে সে দিকে দৃষ্টি গোচর রাখার জন্য অনুরোধ জানানো হয়।
এছাড়াও উক্ত বিদ্যালয় সমূহে প্রসপেক্ট প্রকল্পের আওতায় ডাসকো ফাউন্ডেশ মানবাধিকার সপ্তাহ উদ্যাপন করে । সেখানে কুইজ, রচনা ও বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা হয়। উক্ত বই প্রদান অনুষ্ঠানে প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের জন্য পুরস্কার প্রদান করা হয়। প্রকল্প ব্যবস্থাপক আব্দুর রাজ্জাক বক্তব্যে বলেন, প্রসপেক্ট প্রকল্প শেষ হলেও যেন এর কার্যক্রম নিয়মিত ভাবে চলে ।

Leave A Reply

Your email address will not be published.