নিয়ামতপুরে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত 

0 ১৩২
নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর নিয়ামতপুরে যথাযোগ্য মর্যাদায় শহিদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানগুলো বিভিন্ন কর্মসূচি পালন করে। মঙ্লবার দিবাগত রাত ১২.০১ মিনিটে নিয়ামতপুর সরকারী বহুমুখী মডেল উচ্চবিদ্যালয় মাঠে  অবস্থিত শহীদ মিনারে পুস্পস্তবক অর্পনের মধ্য দিয়ে দিবসটির সূচনা হয়।
শহিদ মিনারে সংসদ সদস্য ও খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের পক্ষে উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর পর্যায়ক্রমে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন, নিয়ামতপুর থানা পুলিশ, উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠন, মুক্তিযোদ্ধা সংসদ, ফায়ার সার্ভিস, নিয়ামতপুর প্রেসক্লাব, নিয়ামতপুর মানবাধিকার , বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদন শেষে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।
বুধবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমতিয়াজ মোরশেদের সভাপতিত্বে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের গুরুত্ব ও ভাষা আন্দোলনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান নিয়ে আলোচনা করেন অতিথিরা। এছাড়াও দিবসটি পালনে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অপরদিকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান ফরিদ আহমেদ।

Leave A Reply

Your email address will not be published.