নিয়ামতপুরে প্রধানমন্ত্রীর বিশেষ ১০ টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত

১৮৫
নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি:  নওগাঁর নিয়ামতপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ ১০ টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২০জুন) সকাল ৯.৪৫ মিনিটে  উপজেলা প্রশাসনের আয়োজনে এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিটের সহযোগিতায় উপজেলা পরিষদ মিলনায়তনে উক্ত কর্মশালা অনুষ্ঠিত হয়।
এতে ভার্চুয়ালী সংযুক্ত থেকে প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন ঘোষণা করেন নওগাঁ জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান পিএএ। কর্মশালায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল মামুন। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহম্মেদ।
কর্মশালায় উপজেলা পর্যায়ের সকল সরকারি প্রতিষ্ঠান, জনপ্রতিনিধি,সুশীল সমাজ, প্রেসক্লাব, এনজিও, রাজনৈতিক ব্যক্তিবর্গ, ধর্মীয় প্রতিষ্ঠান,বিশেষ চাহিদা সম্পন্ন জনগোষ্ঠীর অংশগ্রহণে ৬টি দলে ভাগ হয়ে নারীর ক্ষমতায়ন, আশ্রয়ণ, শিক্ষা সহায়তা, পল্লী সঞ্চয় ব্যাংক, ডিজিটাল বাংলাদেশ, কমিউনিটি ক্লিনিক ও শিশুর বিকাশ, বিনিয়োগ বিকাশ, পরিবেশ সুরক্ষা, সামাজিক নিরাপত্তা কর্মসূচি ও সবার জন্য বিদ্যুৎ প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ এই উদ্যোগ বিষয়ক গ্রুপ ওয়ার্কের মাধ্যমে সমস্যা চিহ্নিতকরণ এবং প্রচারে করণীয় সংক্রান্ত সুপারিশ প্রণয়ন, স্থানীয় পর্যায়ে বাস্তবায়ন চ্যালেঞ্জ এবং নতুন সম্ভাবনা নিশ্চিত করার পাশাপাশি উদ্যোগসমূহের বহুল প্রচারের করণীয় নির্ধারণ বিষয়ে সুপারিশ প্রণয়ন এবং কর্মশালার প্রাপ্ত ফলাফলের উপর ভিত্তি করে উদ্যোগ সমূহের অধিকতর উন্নয়নে কার্যকর পদক্ষেপ গ্রহণের সুপারিশ প্রণয়ন করা হয়।

Comments are closed.