পত্নীতলায় অগ্রনী ব্যাংকরে অবহেলায় শিক্ষকরা বঞ্চিত হলো ৮ লক্ষাধিক টাকার ভাতা থেকে

587

Nougaআলহাজ্ব বুলবুল চৌধুরী, নওগাঁ : নওগাঁর পত্নীতলায় অগ্রনী ব্যাংক লিঃ পত্নীতলা শাখার দায়িত্ব অবহেলার কারনে উপজেলার বিভিন্ন সরকারী প্রাধমিক বিদ্যালয়ের শিক্ষকদের মঞ্জুরকৃত শ্রান্তি বিনোদন ভাতা ও প্রধান শিক্ষকদের টি.এ বিল থেকে বঞ্চিত করা হয়েছে বলে শিক্ষকদের অভিযোগ।
অভিযোগে জানাগেছে পত্নীতলা উপজেলার বিভিন্ন সরকারী প্রাধমিক বিদ্যালয়ের শিক্ষকদের মঞ্জুরকৃত ২০১৫-১৬ অর্থ বছরে শ্রান্তি বিনোদন ভাতা বাবদ ৭ লক্ষ ৮০ হাজার ৪৬৫ টাকা ও প্রধান শিক্ষকদের টি.এ বিল বাবদ ৫৭ হাজার ৩শ টাকা মঞ্জুর  হলে পত্নীতলা উপজেলা শিক্ষা অফিস তা ১৬ জুন ২০১৬ এবং উপজেলা হিসাব রক্ষণ অফিস ২৯ জুন ২০১৬ তারিখে মঞ্জুরকৃত বিলটি অগ্রনী ব্যাংক লিঃ পতœীতলা শাখায় প্রেরণ করলে দায়িত্ব অবহেলা করে ব্যাংক কর্তৃপক্ষ তা ফেলে রাখায় শিক্ষকরা মঞ্জুরকৃত শ্রান্তি বিনোদন ভাতা ও প্রধান শিক্ষকদের টি.এ বিল থেকে সম্পূর্ন বঞ্চিত হয়। এ বাদেও শিক্ষকরা আরো অভিযোগ করে বলেন অগ্রনী ব্যাংকে বিভিন্ন কাজে গেলে তারা শিক্ষকদের অহেতুক নানাভাবে হয়রানি করে থাকে।
এ ব্যাপারে বঞ্চিত শিক্ষকরা উক্ত ব্যাংক কর্তৃপক্ষের অবহেলার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন পূর্বক শিক্ষকদের আর্থিক ক্ষতি ও হয়রানির হাত থেকে রক্ষা পেতে সংশ্লিষ্ট দপ্তর সহ উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ দায়ের করেছে।
এ বিষয়ে পত্নীতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল মালেকের সাথে যোগাযোগ করা হলে তিনি অভিযোগের কথা স্বীকার করে বলেন উক্ত বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থার গ্রহনের জন্য শিক্ষকদের ব্যাংক মহাব্যবস্থাপকের বরাবর আবেদন করার পরামর্শ প্রদান করেন। অপরদিকে পতœীতলা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার জানান বিষয়টি ব্যাংক কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হলে তারা ভুল স্বীকার করেছে।

x