পরাজয়ের বৃত্তে টাইগার যুবারা

0 478
খেলাধুলা ডেস্ক : ডানেডিনে যুব বিশ্বকাপের প্রস্তুতিটা মনের মতো হচ্ছে না টাইগার যুবাদের। পরাজয়ের বৃত্ত ভাঙতে পারছে না সাইফ-পিনাকরা। প্রথম ম্যাচটি বৃষ্টি পরিত্যক্ত হলেও পরের দুটি ম্যাচে টানা ব্যর্থ হয়েছে তারা।
আগামী ১৩ জানুয়ারি থেকে নিউজিল্যান্ডে বসতে যাওয়া যুব বিশ্বকাপের ১০ম আসরকে সামনে রেখে বিসিবির আগ্রহে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে যুবারা একটু আগেভাগেই চলে গিয়েছিল সেখানে। তবে এখনও অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের প্রস্তুতিতে হাসির মুখ দেখেনি দলটি।

গত বুধবার (৩ জানুয়ারি) প্রথম প্রস্তুতি ম্যাচে ডানেডিনে ওটাগো ‘এ’ দলের কাছে বাংলাদেশ হেরেছে ৬ উইকেটে। একদিন পরই বৃহস্পতিবার প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ডের প্রাদেশিক দল ওটাগো একাদশের বিপক্ষে তৃতীয় ম্যাচেও হেরে গেল যুব টাইগাররা। প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছিল। দ্বিতীয় ম্যাচে হেরেছিলো ৬ উইকেটে। বৃহস্পতিবার হারে ২৪ রানে।
বাংলাদেশ টস জিতে বল করার সিদ্ধান্ত নেয়। হকিন্স (১৩৭) এবং বিশ্ববৈদ্যর (১১২) অপরাজিত সেঞ্চুরিতে নির্ধারিত ৫০ ওভারে দলটি ২৭৮ রান সংগ্রহ করে। রবিউল ৬ ওভার করে ৫২ রান দিয়ে দুটি উইকেট নেন। একটি করে উইকেট নেয় অনীক ও হাসান মাহমুদ।
জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারে নি যুব টাইগাররা। শুরু থেকেই উইকেট হারাতে থাকে। প্রথম ওভারের শেষ বলে বিদায় নেন পিনাক ঘোষ (২)। নাঈম শেখ ২৪ বলে করেন ২২ রান। অধিনায়ক সাইফ হাসান এদিনও হাল ধরেন। আগের ম্যাচে ৬৯ বলে ৫৪ করেছিলেন সাইফ। আজও ৫৪ রান করেন তিনি। এদিন বল খেলেন ৭৭টি। অর্ধশতক পেয়েছেন আমিনুল ইসলামও। ৫৭ বলে ৫২ করে বোল্ড হন।
শেষ দিকে মাহিদুল ইসলামের ৫২ রানের ইনিংসে পথে থাকার চেষ্টা করে বাংলাদেশ। কিন্তু তাকে কেউ সঙ্গ দিতে না পারায় ৪৯.১ ওভারে ২৫৪ রানে থেমে যায় টাইগারদের ইনিংস।
৬ জানুয়ারি আইসিসি নির্ধারিত প্রস্তুতি ম্যাচ খেলতে ক্রাইস্টচার্চে যাবে যুবারা। সেখানে পাকিস্তান ও আফগানিস্তানের বিপক্ষে মূল মঞ্চে লড়ার আগে শেষ দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। ব্রেকিংনিউজ

Leave A Reply

Your email address will not be published.

x