পরীক্ষা চালুর দাবিতে ফের আন্দোলনে রাবি শিক্ষার্থীরা

0 208

রাবি প্রতিনিধি: শিক্ষামন্ত্রীর ঘোষণায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চলমান পরীক্ষা স্থগিতের প্রতিবাদে ফের আন্দোলনে নেমেছে শিক্ষার্থীরা। বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি থেকে ফাইনাল পরীক্ষা পুনরায় চালু করার দাবি জানান তারা।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

 

মানববন্ধনে এক দফা এক দাবি, স্থগিত হওয়া পরীক্ষা চালু চাই, শিক্ষা নিয়ে প্রহসন চলবে না, সকল পরীক্ষা চালু চাই লেখা প্ল্যাকার্ড প্রদর্শন করেন তারা। সেই সাথে অবস্থান কর্মসূচি পালন করেন।

 

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, হঠাৎ করে পরীক্ষা স্থগিত করায় আর্থিক ক্ষতির পাশাপাশি মানসিক সমস্যায়ও পড়ছি আমরা। ২০১৯ সালের পরীক্ষা আমাদের ২০২১ সালেও শেষ হবে কিনা আমরা সন্দিহান। তাই যেকোন উপায়ে আমাদের স্থগিত পরীক্ষা চালু করতে হবে।

 

তারা আরও বলেন, আমরা দেশের বিভিন্ন প্রান্ত থেকে রাজশাহী এসেছি শুধুমাত্র পরীক্ষা দেয়ার জন্য। প্রশাসনের এমন হঠকারী সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ জানাই এবং অনতিবিলম্বে পরীক্ষা চালুর দাবি জানাই।

এ দিকে শিক্ষার্থীদের চলমান আন্দোলনে এসে তোপের মুখে পড়েন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান। তিনি শিক্ষার্থীদের বলেন, দেশের এই পরিস্থিতিতে শিক্ষামন্ত্রীর ঘোষণার পর আমরা সরকারের সিদ্ধান্ত অনুসারে চলমান পরীক্ষাগুলো স্থগিত করেছি। তোমাদের পরীক্ষা নেয়ার ব্যাপারে আমি ভিসি স্যারের সাথে কথা বলব।

 

এ সময় শিক্ষার্থীরা আগামী রোববার পর্যন্ত ৭২ ঘন্টার আল্টিমেটাম দেয়। এর মধ্যে পরীক্ষার বিষয়ে কোন সিদ্ধান্ত না এলে বৃহৎ আন্দোলনে নামার হুশিয়ারি দেন তারা।

 

Leave A Reply

Your email address will not be published.

x