পাইকগাছার কপিলমুনিতে জনসম্মুখে ওয়ারেন্টভুক্ত আসামীদের নামের তালিকা টানিয়ে দিলেন ওসি এজাজ শফি

0 ১৭৯

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি: খুলনার পাইকগাছা উপজেলার কপিলমুনিতে জনসম্মুখে টানানো হলো ওয়ারেন্টভুক্ত আসামীদের নামের তালিকা। শনিবার বেলা ১২ টার দিকে ২ নং কপিলমুনি ইউপি ভবনের সামনে থানা ওসি এজাজ শফি ও সঙ্গীয় পুলিশ কর্মকর্তা ও বিশিষ্ট জনদের উপস্থিতিতে বিভিন্ন মামলায় ওয়ারেন্টভুক্ত আসামীদের নামের তালিকা করে তা জনসম্মুখে টানিয়ে দিয়েছেন তিনি।

এতে কপিলমুনি বিট এলাকার ৫৯ জন ওয়ারেন্টভুক্ত পলাতক আসামীর নামের তালিকা রয়েছে। এসময় উপস্থিত ছিলেন, কপিলমুনি ফাঁড়ি ইনচার্জ ইনস্পেক্টর দেবাশীষ দাশ, এস আই আলিম, কপিলমুনি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক রাজু, ইউপি সদস্য মোস্তাফিজুর রহমান মিন্টু, আজিজ বিশ্বাস, রফিকুল ইসলাম হাওলাদার সহ থানা ও ফাঁড়ি পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা।

ডিজিটাল প্যানা আকারে করা তালিকায় সিআর সাজা, জিআর মামলা, রিসিভ নম্বর, আসামীর নাম ও ঠিকানা, আদালতের নাম ও মামলা নম্বর সহ বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য দেওয়া হয়েছে। এমন উদ্যোগ আসামীদের ক্ষেত্রে এটিই প্রথম। ব্যাতিক্রমী উদ্যোগ প্রসঙ্গে ওসি এজাজ শফী বলেন, আসামীর বিরুদ্ধে কোন মামলায় ওয়ারেন্ট হয়েছে এবং আদালতের নাম সহ এ সংক্রান্ত তথ্য আসামী এবং তার আত্মীয়-স্বজনরা সহজেই জানতে পারবে।

আবার অনেক ক্ষেত্রে আসামীরা গ্রেফতার ছাড়াই আদালতে হাজির হয়ে জামিন নিতে পারবেন। মামলায় অভিযুক্তদের ভোগান্তি কমিয়ে আনতে ওসি’র নয়া উদ্যোগ কে সাধুবাদ জানিয়েছেন এলাকাবাসী

Leave A Reply

Your email address will not be published.