পাইকগাছার সোলাদানা ইউনিয়নের চেয়ারম্যান এনামুলের “শেরে বাংলা স্মৃতি পদক” লাভ

0 114

ইমদাদুল হক,পাইকগাছা, খুলনা: করোনা মহামারিতে জনসচেতনতা ও সমাজ সেবায় বিশেষ অবদানে পাইকগাছার সোলাদনা ইউনিয়নের বার বার নির্বাচিত সুযোগ্য চেয়ারম্যান এসএম এনামুল হক শেরে-বাংলা স্মৃতি পদকে ভুষিত সনদ ও ক্রেষ্ট লাভ করেছেন। কোভিড-১৯ শুরুর দিকে চীনের উহান প্রদেশ থেকে সারা পৃথিবীতে করোনাভাইরাস ছড়িয়ে পড়ে । ফলে প্রতিদিন মৃত্যুর মিছিলে যোগ দিতে থাকে শত শত মানুষ যা পরবর্তীতে বৈশ্বিক মহামারীতে রূপ নেয়। একপর্যায়ে করোনার ঢেউ বাংলাদেশে এসে পৌছায়।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

 

বাংলাদেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের শুরুর দিকে পাইকগাছা উপজেলার সোলাদানা ইউপি চেয়ারম্যান এস এম এনামুল হক সরকারী নির্দেশনা অনুযায়ী এলাকার জনসাধারণ কে সুরক্ষা দেওয়ার লক্ষ্যে স্বাস্থ্য সচেতনতা এবং সামাজিক দূরত্ব বজায় রাখার উপর ব্যাপক প্রচার প্রচারণা চালাতে থাকেন। এ সময় তিনি সরকারী কার্যক্রমের পাশাপাশি ব্যক্তিগত উদ্যোগেও রেখেছেন অসামান্য ভূমিকা।

চেয়ারম্যান এসএম এনামুল হক, একজন তরুন, উদীয়মান সমাজ সেবক ও জনপ্রতিনিধি শুধু নন। তিনি একজন সুদীপ্ত প্রতিভার অধিকারী। ইউপি চেয়ারম্যান শুধু সোলাদানা ইউনিয়ন নয়, বিভিন্ন এলাকার হিন্দু, মুসলিম সহ নানা শ্রেনী পেশার মানুষ তার অসাধারণ কাজের জন্য ভালবাসেন মুল্যায়ন করেন। তার স্বীকৃতি স্বরুপ বিভিন্ন সংস্থা থেকে তাকে নানাভাবে পুরস্কৃত করেছেন।

 

করোনা মহামারিরে জনসচেতনতা ও সমাজসেবায় বিশেষ অবদান রাখায় অগ্রগামী মিডিয়া ভিষন ইউপি চেয়ারম্যান কে শেরে-বাংলা স্মৃতি পদক-২০২০ ক্রেষ্ট ও সনদ সম্মানা দিয়েছেন। এলাকার দরিদ্র জনগোষ্ঠীর স্বাস্থ্য সুরক্ষা দেয়ার লক্ষে তিনি শত শত মানুষের মাঝে সাবান ও মাস্ক বিতরণ করেছেন। একপর্যায় করোনা ভাইরাস নিয়ন্ত্রণে রাখার লক্ষ্যে পৃথিবীর অন্যান্য দেশের ন্যায় বাংলাদেশও অনির্দিষ্টকালের জন্য লকডাউন ঘোষণা করা হয়।

 

এসময় ঘরবন্দি হয়ে পড়ে ইউনিয়নের হাজার হাজার কর্মজীবী মানুষ। ফলে সরকারী অনুদানের পাশাপাশি তিনি ব্যক্তিগত উদ্যোগে নিজ ইউনিয়নসহ আশপাশের কয়েকটি ইউনিয়নের জনসাধারণের মাঝে খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করতে থাকেন। সে সময় তিনি গভীর রাতে মধ্যবিত্ত এবং নিম্নবিত্ত মানুষের দুয়ারে দুয়ারে খাদ্য ও আর্থিক সহায়তা পৌঁছে দিয়েছেন।

 

জীবনের ঝুঁকি নিয়ে তিনি করোনা রোগীদের বাড়িতে খাবার পৌঁছে দিয়েছেন। সার্বিক বিবেচনায় করোনা মহামারীতে জনসচেতনতা এবং সমাজসেবায় বিশেষ অবদানের জন্য এবার পেলেন অগ্রগামী মিডিয়া ভিশন এর পক্ষ থেকে শেরে বাংলা স্মৃতি পদক-২০২০।

 

Leave A Reply

Your email address will not be published.

x