পাইকগাছায় বাজার সংরক্ষন বাঁধ কেটে দেয়ায় বাজার ও মিষ্টি পানির পুকুরটি লবন পানিতে ভরেগেছে : সঙ্কট দেখা দিয়েছে সুপেয় পানির

0 124

পাইকগাছা(খুলনা) প্রতিনিধি: পাইকগাছার সোলাদানা বাজার সংরক্ষন বাঁধ কেটে নদী থেক কাঁঠ উঠানোর সময় প্রবল জোয়ারের পানির চাপে বাঁধ ভেঙ্গে বাজার ও আদর্শগ্রাম প্লাবিত। সুপেয় পানির আধার ক্ষ্যাত পুকুরটি লবন পানিতে ভরেগেছে। সঙ্কট দেখাদিয়েছে সুপেয় পানির। প্রশাসনের জরুরী হস্থক্ষেপ কামনা করেছে এলাকা বাসি।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

 

জানা যায়, সোলাদানা বাজারে বসবাসরত দুলাল দাশের পুত্র যদু দাশ ও জামাতা বিধান দাশ বুধবার দুপুরে জোয়ারের সময় তাদের বাড়ী সংলগ্ন সংরক্ষণ বাঁধটি কেটে দিয়ে নদীতে থাকা কয়েকটি গাছ ভিতরে আনে। এ সময় জোয়ারের পানি দ্রুত গতিতে ভিতরে প্রবেশ করে সোলাদানা বাজার প্লাবিত হয়।

 

পানির স্রোতের গতি মূহুর্তের মধ্যে আদর্শ গ্রামের রাস্তা ছাপিয়ে একমাত্র সুপেয় পানির পুকুরে প্রবেশ করে। এতে সুপেয় পানি পান করা অনুপযোগী হয়ে পড়ে। সোলাদানার আদর্শ গ্রাম পার্শ্ববর্তী লতা, দেলুটি, বয়ারঝাপা, সোলাদানা সহ বিভিন্ন এলাকার হাজার হাজার মানুষ উক্ত পুকুরের পানি পান করে জীবন ধারন করে থাকে। দ্রুত ব্যবস্থা গ্রহন না করলে অত্র এলাকার হাজার হাজার জনগণের পানি সংকটে পড়তে হবে।

 

আদর্শ গ্রামের বাসিন্দা হালিমা বেগম (৫০) বলেন জোয়ারের পানি বৃদ্ধি পাওয়ার সাথে সাথেই যদু ও বিধান বাধ কেটে তাদের নদীতে রাখা গাছ ভিতরে আনে, আর নদীর পানি দ্রুত গতিতে বিশাল স্রোতে বাজার প্লাবিত ও মিষ্টি পুকুরে লোনা পানি ঢুকে পড়েছে। আরবী বেগম (৪৬) জানান, দুপুরের জোয়ারের সময় যদু ও বিধান বাজার ও আদর্শ গ্রামের রাস্তা কেটে দিলে মূহুর্তের মধ্যে বাজার ছাপিয়ে মিষ্টি পুকুরে পানি প্রবেশ করে। তাকে নিষেধ করলে সে আমাদের অকথ্য ভাষায় গালি গালাজ করে। দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানিয়েছেন এলাকাবাসী।

 

Leave A Reply

Your email address will not be published.

x