পাকিস্তানের বড় জয়

0 ৭৭৫

13420_iiiiiiiখেলাধুলা ডেস্ক : প্রথম টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজকে ৯ উইকেটে হারিয়েছে পাকিস্তান। এর মাধ্যমে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০ এগিয়ে গেলো পাকিস্তান।
শুক্রবার দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ইমাদ ওয়াসিমের ঘূর্ণিতে পড়ে এক বল বাকি থাকতে ১১৫ রানে অলআউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ।
বাঁহাতি স্পিনার ওয়াসিমের ঘূর্ণিতে বিভ্রান্ত হয়ে ৪৮ রানের মধ্যে ৮ উইকেট হারিয়ে ফেলে ওয়েস্ট ইন্ডিজ। বিশ্ব চ্যাম্পিয়নদের প্রথম নয় ব্যাটসম্যানের মধ্যে দুই অঙ্কে পৌঁছান কেবল ডোয়াইন ব্রাভো। তবে নবম উইকেটে জেরোম টেইলরের সঙ্গে ব্রাভোর বিশ্ব রেকর্ড জুটি দলকে তিন অঙ্কের রানে নিয়ে যায়।
নবম উইকেটে আগের সর্বোচ্চ ছিল সোহেল তানভির ও সাঈদ আজমলের ৬৩। ২০১৩ সালে এই মাঠেই শ্রীলঙ্কার বিপক্ষে রেকর্ড গড়েছিলেন তারা। এবার তাদের ছাড়িয়ে ব্রাভো-টেইলর করেন ৬৬ রান।
ইনিংসের শেষ ওভারে ওয়েস্ট ইন্ডিজের দুই অঙ্কে যাওয়া দুই ব্যাটসম্যানকে ফেরান তানভির।
১১৬ রানের জয়ের তার্গেটে ব্যাট করতে নেমে ১৪ ওভার ২ বলে এক উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান।
লক্ষ্য তাড়ায় আক্রমণাত্মক শুরু করে পাকিস্তান। ১৮ বলে ২২ রান করে ফিরে যান শারজিল খান। চতুর্থ ওভারের সেই সাফল্যের আর উইকেটের দেখা পায়নি ওয়েস্ট ইন্ডিজ।
অবিচ্ছিন্ন দ্বিতীয় উইকেটে খালিদ লতিফের সঙ্গে ৮৮ রানের জুটিতে পাকিস্তানকে অনায়াস জয় এনে দেন বাবর আজম। নিজের দ্বিতীয় ম্যাচে প্রথম অর্ধশতকের দেখা পাওয়া এই ব্যাটসম্যান অপরাজিত থাকেন ৫৫ রানে। তার ৩৭ বলের ইনিংসটি ৬টি চার ও দুটি ছক্কা সমৃদ্ধ। উদ্বোধনী ব্যাটসম্যান লতিফ অপরাজিত থাকেন ৩২ বলে ৩৪ রানে।
ইমাদ ওয়াসিম ১৪ রানের বিনিময়ে ৫ উইকেট। দেশটির প্রথম স্পিনার হিসেবে টি-টোয়েন্টিতে পাঁচ উইকেট পেলেন তিনি।
আগামী শনিবার একই ভেন্যুতে হবে দ্বিতীয় টি-টোয়েন্টি।

Leave A Reply

Your email address will not be published.