পাকিস্তানে ট্রেন দুর্ঘটনায় নিহত অন্তত ২২

0 ১৪৬
ছবি : সংগৃহীত

পাকিস্তানের করাচিতে ট্রেন দুর্ঘটনা ঘটেছে। এতে প্রায় ১০টি বগি লাইনচ্যুত হয়। এ ঘটনায় অন্তত ২২ যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন ৮০ জনের বেশি।

রোববার (৬ আগস্ট) দুপুরে এ দুর্ঘটনা ঘটে করাচি থেকে ২৭৫ কিলোমিটার দূরে অবস্থিত সাহারা রেলওয়ে স্টেশনের কাছে। হতাহতের এ খবর জানায় স্থানীয় সংবাদ মাধ্যম জিও নিউজ।

ঘটনার পরপরই সিন্ধু প্রদেশের মুখ্যমন্ত্রী মুরাদ আলি শাহ ঘটনাস্থলে পৌঁছেছেন।

রেলওয়ের সিনিয়র সুপারিন্টেনডেন্ট অব পুলিশ জানিয়েছেন, সাংঘার জেলায় করাচি থেকে হাভেলিয়ানগামী হাজারা এক্সপ্রেসের যাওয়ার পথে ট্রেনটি লাইনচ্যুত হয়। ট্রেনটির ইকোনমি ক্লাসে ৯৫০ যাত্রীর ধারণক্ষমতা রয়েছে। পাশাপাশি শীতাতপ নিয়ন্ত্রিত স্ট্যান্ডার্ড কোচে ১৭টি বগি রয়েছে। উদ্ধারকাজে ১০ জন স্টেশন হাউস অফিসার, চার জেলার পুলিশ সুপার (ডিএসপি) এবং শতাধিক পুলিশ সদস্য অংশ নিয়েছেন।

পাকিস্তানের সেনাবাহিনী প্রধান (সিওএএস) জেনারেল আসিম মুনিরের জারি করা বিশেষ নির্দেশের পর পাকিস্তান সেনাবাহিনীও দুর্ঘটনাস্থলের কার্যক্রমে যোগ দিয়েছে।

এদিকে ফেডারেল রেলওয়ে ও বিমান পরিবহনমন্ত্রী খাজা সাদ রফিক বলেছেন, কেউ ‘ইচ্ছাকৃতভাবে’ দুর্ঘটনা ঘটিয়ে থাকতে পারে। আবার এটি একটি যান্ত্রিক ত্রুটিও হতে পারে। যাই হোক প্রথমে আমরা ত্রাণ সরবরাহ করব, তারপর তদন্ত।

Leave A Reply

Your email address will not be published.