পাবনায় এমপিওভুক্তির দাবিতে অনার্স-মাস্টার্স কোর্সের শিক্ষকদের মানববন্ধন

0 179

আফতাব হোসেন: পাবনায় এমপিওভুক্তির দাবিতে অনার্স-মাস্টার্স বেসরকারি কলেজ শিক্ষকদের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।১১ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) পাবনা প্রেসক্লাবের সামনে বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফেডারেশন পাবনা জেলা শাখা মানববন্ধনের আয়োজন করে ।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

ফেডারেশনের পাবনা জেলা শাখার সভাপতি আব্দুল কাদের বিশ্বাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শানিুর রহমানের সঞ্চালনায় উক্ত মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জনবল কাঠামো ও এমওি নীতিমালা-২০১৮ অনুযায়ী জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত বেসরকারি কলেজসমূহে নিয়োগপ্রাপ্ত প্রায় সাড়ে পাঁচ হাজার শিক্ষককে এমপিওভুক্তির দাবিতে পাবনায় মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করা হয়েছে।

এ সময় শিক্ষকরা বলেন, দেশের উচ্চ শিক্ষা বিস্তারে ও সরকারের জাতীয় শিক্ষানীতি বাস্তবায়নে দীর্ঘ ২৮ বছর ধরে অগ্রণী ভূমিকা পালন করে আসছেন তারা। কিন্তু অদ্যবধি এমপিওভূক্ত হতে না পারায় বেসরকারি কলেজের অনার্স-মাস্টার্স কোর্সের সারাদেশের সাড়ে পাঁচ হাজার শিক্ষক মানবেতর জীবনযাপন করছেন।

এমন পরিস্থিতিতে এসব শিক্ষকদের প্রচলিত জনবল কাঠামো ও এমপিও নীতিমালায় সারাদেশের বেসরকারি কলেজে বৈধভাবে নিয়োগপ্রাপ্ত সাড়ে পাঁচ হাজার শিক্ষককে এমপিওভূক্তির দাবি জানান। পরে জেলা প্রশাসকের মাধ্যমে শিক্ষামন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন শিক্ষকরা।

 

Leave A Reply

Your email address will not be published.

x