পুঠিয়ায় একই পরিবারের তিন জন পেয়েছে আশ্রয়ণ প্রকল্পের ৩ টি বাড়ি

0 ২০৫

পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধি: রাজশাহীর পুঠিয়ায় মুজিব বর্ষে প্রধানমন্ত্রীর কর্তৃক দেওয়া আশ্রয়ণ প্রকল্পে ভূমি ও গৃহহীনদের জন্য বরাদ্দকৃত বাড়ি একই পরিবারের ৩ জনই পেয়েছে ৩টি বাড়ি। উপজেলার পুঠিয়া ইউনিয়নের পীরগাছা তালুকদার গ্রামে এই ঘটনা ঘটে। এ নিয়ে চাঞ্চলের সৃষ্টি হয়েছে। বিষয়টি তদন্ত পুর্বক ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়েছে এলকাবাসী।

স্থানীয়রা জানান, রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার পুঠিয়া ইউনিয়নের পীরগাছা তালুকদার গ্রামে একই পরিবারের তিন জন সদস্যকে তিনটি ঘর উপহার দিয়েছে নির্বাচিত কমিটি। সেই কমিটি অনিয়মের মাধ্যমে একই পরিবাররে মা রহিমা ও দুই ছেলে সুমন আলী এবং মামুন এই তিন জনকে ঘর দেওয়া হয়েছে। অথচ অনেকে ভূমি ও গৃহহীন পরিবার ঘর পাচ্ছেনা।

তারা একটু মাথা গোজার ঠাঁয়ের জন্য দরখান্ত নিয়ে দারে দারে ঘুরছে। অথচ একই পরিবারের ৩ জন ব্যক্তি ৩ টি ঘর প্রদান করা হয়েছে। কিন্তু এলাকার হতদরিদ্ররা কিছু প্রভাবশালীদের ভয়ে প্রতিবাদ করার সাহস পাইনা। তবে বিষয়টি তদন্ত পুর্বক ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়েছে স্থানীয়রা।

পুঠিয়া ইউনিয়নের চেয়ারম্যান আশরাফ খান ঝন্টু জানান, আমি নাম মাত্র কমিটিতে আছি। কিন্তু বিষয়টি আমার জানা নাই।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফরিদুল ইসলাম জানান, আমি জানি না।

এ ব্যাপারে পুঠিয়া উপজেলা ভূমি অফিস সহকারী কমিশনার (ভূমি) আরাফাত আমান আজিজ এর মোবাইল ফোনে ফোন করা হলে তিনি রিসিভ করেননি।

উপজেলা নির্বাহী অফিসার নূরুল হাই মোহাম্মদ আনাছ এর সরকারী মোবাইল ফোনে ফোন করা হলে তিনি রিসিভ করেননি।

উপজেলা চেয়ারম্যান জিএম হিরা বাচ্চু জানান, আমি কমিটিতে নাই তাই বলতে পারছি না।

অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মুহাম্মদ শরিফুল হক জানান, একই পরিবারের ৩ জন পাওয়ার নিয়ম নাই। তবে বিষয়টি খোজ নিয়ে দেখছি।পুঠিয়ায় একই পরিবারের তিন জন পেয়েছে আশ্রয়ণ প্রকল্পের ৩ টি বাড়ি

Leave A Reply

Your email address will not be published.